30 C
Kolkata
Monday, May 6, 2024

Indian Railway: এক ক্লিকে লেটেস্ট তথ্য পেয়ে যাবেন ভারতীয় রেলের, আর জানতে স্টেশনে যেতে হবে না

Must Read

Indian Railway: এক ক্লিকে লেটেস্ট তথ্য পেয়ে যাবেন ভারতীয় রেলের, আর জানতে স্টেশনে যেতে হবে না।

সমস্ত পরিষেবার জন্য একটি সুপার অ্যাপ আসছে, রেল রিজার্ভেশন ও ভারতীয় রেল সম্পর্কিত। রিপোর্ট অনুযায়ী, ভারতীয় রেল এখন এই সুপার অ্যাপ নিয়ে কাজ করছে। অ্যাপ্লিকেশনটি টিকিট বুকিং ও ট্রেন ট্র্যাকিং সহ অনেক পরিষেবা সরবরাহ করবে।

আরও পড়ুন -  Vande Bharat Train: দারুণ খবর বন্দে ভারত ট্রেনের যাত্রীদের, ভাড়া কমবে এই ট্রেনগুলির

ভারতীয় রেল সম্পর্কিত পরিষেবার সমস্ত অ্যাপ্লিকেশন এই একটি সুপার অ্যাপে অন্তর্ভুক্ত থাকবে।

এক সরকারি কর্মকর্তা জানিয়েছেন, এই অ্যাপটি ডাউনলোডের সময় কমানোর সাথে ব্যবহারকারীদের অভিজ্ঞতাও উন্নত করবে। সুপার অ্যাপটি তৈরি করছে রেলমন্ত্রকের ইনফরমেশন টেকনোলজি সিস্টেম ক্রিস। এই সুপার অ্যাপের মধ্যে থাকবে রেল মাদাদ, ইউটিএস ও ন্যাশনাল ট্রেন ইনকোয়ারি সিস্টেম অ্যাপ। এই সুপার অ্যাপে পোর্টরেড, সাবধান বাণী, টিএমএস-নিরিক্ষন, আইআরসিটিসি রেল কানেক্ট, আইআরসিটিসি ই-ক্যাটেরিং ফুড অন ট্র্যাক ও আইআরসিটিসি এয়ারও অন্তর্ভুক্ত থাকতে পারে। আইআরসিটিসি রেল কানেক্ট ১০০ মিলিয়ন ডাউনলোডের সাথে সমস্ত রেলওয়ে অ্যাপ্লিকেশনগুলির মধ্যে সর্বাধিক জনপ্রিয়।

আরও পড়ুন -  West Bengal Government Scheme: প্রতি বছর ১০ হাজার টাকা রাজ্য সরকারের এই প্রকল্পে পেয়ে যান, জানুন কিভাবে?

সংরক্ষিত টিকিট বুকিংয়ের জন্য এটিই একমাত্র অ্যাপ। অন্যান্য বেসরকারী অ্যাপ্লিকেশনগুলিও আইআরসিটিসির মাধ্যমে টিকিট বুকিং পরিষেবা সরবরাহ করে। রেল টিকিটিংয়ের সাথে যুক্ত দ্বিতীয় সর্বাধিক জনপ্রিয় অ্যাপ্লিকেশন হ’ল ইউটিএস। অ্যাপটি ১০ মিলিয়নেরও বেশি ডাউনলোড হয়েছে।

আরও পড়ুন -  Indian Railway: বিনামূল্যে খাবার এবং পানীয় জল, IRCTC এবার যাত্রীদের দেবে, রেলযাত্রীদের জন্য বড় খবর

অ্যাপ্লিকেশনটি অসংরক্ষিত টিকিট ও প্ল্যাটফর্ম টিকিটের মতো পরিষেবা সরবরাহ করে। ২০২০-২৩ অর্থবছরে রেল কানেক্ট অ্যাপের মাধ্যমে ৫.৬ লক্ষ ট্রেনের টিকিট বুক করা হয়েছিল।

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img