31 C
Kolkata
Sunday, May 19, 2024

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

Must Read

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.  

গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ রূপে ধরা দেয়। এই দিনগুলো দীর্ঘ হয়, রোদ থাকে প্রখর,আকাশ থাকে পরিষ্কার নীল। গরমের তীব্রতা কখনও কখনও অসহ্য হলেও, এই ঋতু আমাদের জীবনে আনে এক অনন্য আনন্দ ও উৎসাহ।

গরমের প্রভাব:

তাপমাত্রা বৃদ্ধি: গ্রীষ্মের প্রধান বৈশিষ্ট্য হলো তাপমাত্রার উল্লেখযোগ্য বৃদ্ধি। সূর্যের আলো সরাসরি পৃথিবীর উপর পড়ে, যার ফলে তাপমাত্রা দ্রুত বৃদ্ধি পায়।

গরমকালের প্রভাব:

মানুষের উপর প্রভাব: প্রখর রোদে দীর্ঘক্ষণ থাকলে ত্বকে পোড়া, ডিহাইড্রেশন, এবং তাপঘাতের ঝুঁকি বৃদ্ধি পায়।

কৃষিকাজের উপর প্রভাব: গ্রীষ্মের বৃষ্টিপাতের পরিমাণ কম হওয়ার ফলে কৃষিকাজের উপর প্রভাব পড়ে।

পরিবেশের উপর প্রভাব: গ্রীষ্মের তীব্রতা নদী ও জলাশয়ের জলস্তর হ্রাস পায়।

বর্তমানে যে ভাবে সারা দেশে গরম বাড়ছে, সেখানে এসি থেকে শুরু করে নানান কুলার এবং হাইস্পিড ফ্যান কেনা শুরু করে দিয়েছেন মানুষ। আগে অনেকের বাড়িতে AC থাকতো যাদের হাতে টাকা বেশি থাকতো তাই সকলের ভাবতেন। কিন্তু এখন বড়লোক বা মধ্যবিত্তরা সবার দরকার পড়ছে এই রকম গরমের জন্য AC. কথা হচ্ছে সবার কি ক্ষমতা আছে এই দামি জিনিসটা কেনার। কুলার অথবা হাইস্পিড কেনা বাজেটের মধ্যে আছে।

আরও পড়ুন -  Love: নতুন বছরে ভালোবাসা চান কঙ্গনা

এসি কেনা সাধারণ ঘরের মানুষের কাছে স্বপ্নের মতন। থ্রি স্টার বা ফোর স্টার রেটিংসের এসি কিনতে গেলে আপনার হাত কপালে উঠবে। এবার এমন একটি এসি এনেছে এক বড় কোম্পানি তার দাম শুনলে এখুনি কিনতে চলে যাবেন।

আসলে Sony-র মতো একটি কোম্পানি এক রকমের এয়ার কন্ডিশনার এনেছে যেটি দেখলে ও তার কথা শুনলে আপনি অবাক হয়ে যাবেন। সোনি এমন এক ধরনের এসি লঞ্চ করেছে, যেটি আপনি সাথে করে নিয়ে যেতে পারবেন। এসি বিভিন্ন রকমের হয় সবাই জানি।

আরও পড়ুন -  Horoscope: ২৩শে জুলাই, রাশিফল কি বলছে ?

যেমন উইন্ডো এসি, স্প্লিট এসি এবং পোর্টেবল এসি। এবার বাজারে এসে গেছে সোনি কোম্পানির Wearable AC.

আপনি গায়ে লাগিয়ে যেখানে ইচ্ছা সেখানে যেতে পারেন। Sony Reon Pocket 5 AC নিয়ে কথা বলছি। কোম্পানি এই প্রড্যাক্টটি অরিজিনালি ২০১৯ সালে লঞ্চ হয়েছিলো। এই ক্লাইমেট কন্ট্রোল ডিভাইসটি আপনি পরে ঘুরতে পারবেন। ডিভাইসটি থার্মো মডিউল। টেম্পারেচার হিউমিডিটি, মোশনের মতো কিছু সেন্সরের ওপরে নির্ভর করে কাজ করতে সক্ষম।

একবার এই ডিভাইসটি গায়ে লাগিয়ে নিলে গরম লাগবে না আপনার। দামি দামি এসি কেনার হাত থেকেও রেহাই পাবেন।

Reon Pocket 5 AC-তে আপনি কুলিং সহ হিটিং দুই ধরনের ফিচার্স পাবেন। যে কোনও মরসুমেই এটি পরে ঘুরতে পারবেন। ৫ কুলিং লেভেল ও ৪ ওয়ার্মিং লেভেল দেওয়া রয়েছে। এই ডিভাইসটি ট্যাগের সাথে আসে। যেটি রিমোট সেন্সরের মতো কাজ হবে। এটি অ্যাপ নির্ভর, যেটি কিনা iOS ও Android দুটোতেই উপলব্ধ।

আরও পড়ুন -  মা কালীকে সাক্ষী রেখে আরও কাছাকাছি, কাঞ্চনের বাড়ির পুজোয় শ্রীময়ী মধ্যমণি

Reon Pocket 5 AC-টি ব্লুটুথের সাথে কানেক্ট হয়। এখানে আছে Auto Start এবং Stop Function-এর অপশন। যখন আপনি পরবেন তখনই কুলিং প্রক্রিয়া শুরু হবে। এটি টেবিলে রাখলে বন্ধ হয়ে যাবে। এবার দাম জেনে নিন। জানা গিয়েছে, এটি জাপান সহ অন্যান্য কিছু জায়গায় পাওয়া যাচ্ছে। জাপানে এর মূল্য ১৩ হাজার ইয়েন করা হয়েছে।

উপসংহার:

গ্রীষ্মকাল প্রকৃতির এক সুন্দর ঋতু। তীব্র গরমের কিছু অসুবিধা থাকলেও, এই ঋতুর সাথে যুক্ত অনেক আনন্দ ও রোমাঞ্চ।

ট্যাগঃ

এসি,
এয়ার কন্ডিশনার,
রিওন পকেট 5 এসি,
সনি

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img