32 C
Kolkata
Wednesday, May 15, 2024

Indian Railway: বিনামূল্যে খাবার এবং পানীয় জল, IRCTC এবার যাত্রীদের দেবে, রেলযাত্রীদের জন্য বড় খবর

Must Read

ভারতীয় রেলের বিশাল নেটওয়ার্ক রয়েছে। দেশের এককোনা থেকে অন্যকোনায় পৌঁছাতে সাধারণ মানুষের ভরসা এই ট্রেন। যারা ট্রেনে ভ্রমণ করেন রয়েছে সুখবর।

আগামী দিনে ট্রেনে ভ্রমণ করতে যান, তাহলে এখন থেকে আপনি ট্রেনে বিনামূল্যে খাবার সহ অনেক সুবিধা পাবেন। আপনি এটা বিশ্বাস করবেন না, এখন আপনি ট্রেনে ভারতীয় রেলওয়ে থেকে বিনামূল্যে খাবার ও পানীয়ের সুবিধা পেতে পারেন।

আরও পড়ুন -  Indian Railway: সবাই পাবেন কনফার্ম টিকিট, সুখবর রেলযাত্রীদের জন্য, কেন্দ্রীয় রেলমন্ত্রীর ঘোষণা

রেলওয়ে ও IRCTC দ্বারা যাত্রীদের অনেক ধরনের সুবিধা প্রদান করা হয়। কিন্তু অনেক সময় যাত্রীরা এটি সম্পর্কে সচেতন নয়, তাই তারা তাদের সুবিধা পান না।

ভারতীয় রেল তাদের যাত্রীদের বিনামূল্যে খাবার ও পানীয় জল দেবেন একটি বিশেষ পরিস্থিতিতে। আসলে যদি আপনার ট্রেন লেট হয় তাহলে তখন ভারতীয় রেল এবং আইআরসিটিসি বিনামূল্যে খাবার এবং পানীয় জল দেবে।

আরও পড়ুন -  New Vande Bharat in WB: আরেকটি বন্দে ভারত ট্রেন চালু হবে বাংলায়, চলবে কোন রুটে?

রেলওয়ের এই ধরনের সুবিধা আপনি সহজেই উপভোগ করতে পারবেন। আপনার অধিকার। ভারতীয় রেলের নিয়ম অনুসারে, ট্রেন দেরি হলে IRCTC-এর ক্যাটারিং নীতির অধীনে যাত্রীদের সকালের ব্রেকফাস্ট ও হালকা খাবার দেওয়া হয়।

জানিয়ে রাখি, যদি ট্রেন ২ ঘন্টা বা তার বেশি দেরি হয়, তখন এক্সপ্রেস ট্রেনের যাত্রীদের এই সুবিধা দেওয়া হয়। শতাব্দী, রাজধানী ও দুরন্তর মতো এক্সপ্রেস ট্রেনে যাতায়াতকারী যাত্রীদের জন্য এই খবরটি জানা দরকার।

আরও পড়ুন -  Sonu Sood: কাশ্মীর শ্রীনগরের রাস্তায় জুতো বিক্রি করলেন সোনু নিজে, আসল হিরো

প্রসঙ্গত উল্লেখ্য, আপনি ট্রেনে সকালের ব্রেকফাস্টে চা-কফি ও বিস্কুট পাবেন। সন্ধ্যার টিফিনে চা বা কফি ও চারটি পাউরুটি (বাদামী/সাদা), একটি বাটার চিপলেট পাবেন। বিকালে যাত্রীরা বিনামূল্যে পান রুটি, ডাল এবং সবজি ইত্যাদি।

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img