37 C
Kolkata
Sunday, May 5, 2024

Weather update: কালবৈশাখীর সম্ভাবনা রাজ্যে আগামী সপ্তাহে, প্রভাব পড়বে কোন কোন জেলায়?

Must Read

ইতিমধ্যেই বাড়তে শুরু করেছে তাপমাত্রা জেলায়। তারই মাঝে এবার কারবৈশাখের পূর্বাভাস দিয়ে দিলো হাওয়া অফিস। আগামী সপ্তাহে বাংলায় ঝড় বৃষ্টি হবার সম্ভাবনা আছে বলে জানানো হয়েছে আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে।

বৃষ্টি হতে পারে মূলত কলকাতা ও গাঙ্গেয় দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলা। সোমবার থেকে উত্তরবঙ্গের পার্বত্য এলাকাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন -  ভূমিকম্পে কাঁপলো জাপান আবার

রবিবার কলকাতা সর্বোচ্চ তাপমাত্রা রয়েছে ২১.৮ ডিগ্রী সেলসিয়াস। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৩৭ থেকে ৮০ শতাংশ। জলীয় বাষ্প খুব কম থাকায় শুষ্ক ভাব বিরাজ করেছে আবহাওয়ায়।

পশ্চিমবঙ্গের উপর এই মুহূর্তে একটি গভীর অক্ষরেখা বিরাজ করছে যার ফলে শনিবার থেকেই দক্ষিণবঙ্গের আবহাওয়া বদল আসতে শুরু করেছে। দক্ষিণবঙ্গে মূলত মেঘলা আকাশ থাকবে ও হাওয়া অফিস সূত্রে খবর, আগামী সপ্তাহে একটি ঝঞ্ঝা উপস্থিত হতে পারে দক্ষিণবঙ্গে।

আরও পড়ুন -  Snakes: গৃহস্থের বাড়ির রান্নাঘর থেকে পূর্ণবয়স্ক বিষধর গোখরা সাপ উদ্ধার

কালবৈশাখীর সম্ভাবনাও রয়েছে। মার্চ মাসের মাঝামাঝি নাগাদ বাংলায় কালবৈশাখীর দেখা মিলতে পারে বলে মনে করছে হাওয়া অফিস।

১৫ মার্চ বুধবার থেকে আবহাওয়া বদল হতে পারে। তাপমাত্রা কিছুটা কমলেও ১৬ ও ১৭ মার্চ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। সোমবার থেকে আরো একবার উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে। দার্জিলিং ও কালিম্পং জেলায় বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টি হতে পারে। ১৩ এবং ১৪ মার্চ বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হবে দার্জিলিং জেলায়। বুধবার ১৫ ই মার্চ থেকে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি এই পাঁচ জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  উত্তরে ভারী বৃষ্টিতে ভিজে যাচ্ছে, দক্ষিণে মাত্র ছিটেফোঁটা, আবহাওয়া বদল কবে হবে দক্ষিণবঙ্গে?

প্রতীকী ছবি

Latest News

Web Series: বৌমা ধরলেন শ্বশুরের কুকীর্তি, রিলিজ হলো এই রকম সাহসী ওয়েব সিরিজ

Web Series: বৌমা ধরলেন শ্বশুরের কুকীর্তি, রিলিজ হলো এই রকম সাহসী ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img