30 C
Kolkata
Saturday, May 4, 2024

উত্তরে ভারী বৃষ্টিতে ভিজে যাচ্ছে, দক্ষিণে মাত্র ছিটেফোঁটা, আবহাওয়া বদল কবে হবে দক্ষিণবঙ্গে?

Must Read

উত্তরে ভারী বৃষ্টিতে ভিজে যাচ্ছে, দক্ষিণে মাত্র ছিটেফোঁটা, আবহাওয়া বদল কবে হবে দক্ষিণবঙ্গে?

চাতক পাখির মতো বসে আসে বৃষ্টির জন্য দক্ষিণবঙ্গের বাসিন্দারা। সবার একটা জিজ্ঞাসা দক্ষিণবঙ্গে কবে আসবে বর্ষা? বাংলায় এসে গেছে অথচ মালদহে আটকে রয়েছে দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু। তার ফলে উত্তরবঙ্গ বৃষ্টিতে ভাসলেও দক্ষিণবঙ্গের বৃষ্টি নেই। ছিটেফোঁটা হচ্ছে মাঝে মাঝে বৃষ্টি, এই রকম বৃষ্টি হলে হয়। ফলে গরমও যাচ্ছে না। আরও গরম বেড়ে যাচ্ছে। দক্ষিণবঙ্গে বর্ষার আগমন কবে? কি বলছে আবহাওয়া দপ্তর?

আরও পড়ুন -  Amrapali Dubey: অভিনেত্রী আম্রপালি দুবে মা হতে চলেছেন? শোরগোল নেটপাড়ায়, ছবি শেয়ার হতেই

জানা যাচ্ছে পশ্চিমের পাঁচটি জেলায় চরম তাপপ্রবাহ চলার সম্ভাবনা রয়েছে। রবিবার চরম তাপপ্রবাহ হবে পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায়। তাপপ্রবাহ চলবে মুর্শিদাবাদ, নদিয়ায় ও হুগলি জেলায়। অন্য জেলাগুলিতে চরম অস্বস্তিকর আবহাওয়া থাকবে।দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  আবহাওয়া বদল, পশ্চিমবঙ্গের ওয়েদার আপডেট

উত্তরবঙ্গের স্বাভাবিক সময় ৫ দিন পরে বর্ষা প্রবেশ করেছে। কলকাতায় বর্ষা প্রবেশের স্বাভাবিক দিন ১১ জুন। দিন পেরিয়ে যাচ্ছে এখনো বর্ষার দেখা নেই। বর্ষা থমকে আছে দুয়ারে। ১৯ থেকে ২২ জুনের মধ্যে আবারও সক্রিয় হতে পারে মৌসুমী বায়ু এমনটাই অনুমান আবহাওয়াবিদদের। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার এর মধ্যে দক্ষিণবঙ্গে বর্ষা ঢোকার অনুকূল পরিস্থিতি তৈরি হবার সম্ভবনা আছে। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে প্রবেশ করতে পারে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বলে মণে করা হচ্ছে।

আরও পড়ুন -  চলে গেলেন সন্ধ্যা মুখোপাধ্যায়

প্রতীকী ছবি

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img