31 C
Kolkata
Saturday, May 4, 2024

আবহাওয়া বদল, পশ্চিমবঙ্গের ওয়েদার আপডেট

Must Read

দক্ষিণবঙ্গের উপকূল ও উপকূল সংলগ্ন জেলাগুলিতে সকাল বেলা দেখা গেল কুয়াশা। দক্ষিণবঙ্গে ক্রমশ বৃদ্ধি পেতে চলেছে তাপমাত্রা। শনি ও রবিবারের মধ্যে তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস ছুঁয়ে ফেলতে পারে বলে মনে করছে আলিপুর আবহাওয়া দপ্তর। রাতের তাপমাত্রা একই রকম থাকলেও বৃদ্ধি পাবে দিনের তাপমাত্রা।

উত্তরবঙ্গে সম্ভাবনা রয়েছে বৃষ্টির। পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগণা, কলকাতা, হাওড়া, হুগলি বেশ কিছু জেলায় সকালের দিকে কুয়াশা থাকার সম্ভাবনা রয়েছে। বেলা বাড়লে আকাশ পরিষ্কার থাকবে।  সপ্তাহের শেষে ৩৫ ডিগ্রি ছাড়িয়ে যেতে পারে কলকাতা তাপমাত্রা। জেলায় জেলায় হওয়ার বদল হবে।  উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা থাকলেও দক্ষিণবঙ্গে বৃষ্টির তেমন কোনো সম্ভাবনা নেই।

আরও পড়ুন -  Monsoon Update; ৫ জেলায় ভারী বৃষ্টির কড়া সতর্কতা, কলকাতার আবহাওয়া আজকে কেমন হবে?

আজ উত্তরবঙ্গের দার্জিলিঙে বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টি সম্ভাবনা রয়েছে। আগামী কয়েক দিন বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হবে দার্জিলিং ও কালিম্পং-এর বিস্তীর্ণ এলাকায়। উত্তরবঙ্গের বাকি জেলা এবং দক্ষিণবঙ্গে মূলত শুষ্ক আবহাওয়া বিরাজ করবে। উত্তরবঙ্গের পার্বত্য এলাকা ছাড়া বাকি অংশে পরিষ্কার আকাশ থাকা সম্ভাবনা রয়েছে। সকালের দিকে সর্বনিম্ন তাপমাত্রার তেমন একটা হেরফের না হলেও পূবালী হাওয়ার দাপটে জলীয় বাষ্প ঢোকার সম্ভাবনা রয়েছে। ফলে আদ্রতা জনিত অস্বস্তি বাড়তে পারে।

আরও পড়ুন -  প্রধানমন্ত্রী এবং রাশিয়ার রাষ্ট্রপতির মধ্যে টেলিফোনে বার্তালাপ

আগামী ২৪ ঘন্টায় কলকাতার তাপমাত্রা থাকবে ২৩ থেকে ৩৩ ডিগ্রি সেলসিয়াস এর মধ্যে। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে শনিবার ৪ মার্চ। পশ্চিম মধ্যপ্রদেশ, দক্ষিণ-পশ্চিম রাজস্থান সংলগ্ন এলাকায় একটি ঘূর্ণাবর্ত বিরাজ করছে। অপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে অসম সংলগ্ন এলাকায়।

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে জম্মু-কাশ্মীর, লাদাখ, উত্তরাখন্ড, হিমাচল প্রদেশ, কাশ্মীর ভ্যালি, পাঞ্জাব, হরিয়ানা ও চন্ডিগড়ে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পাঞ্জাবে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি, চন্ডিগড় ও হরিয়ানায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা বেশি। দেশে তাপমাত্রা থাকবে স্বাভাবিকের উপরে। রাতের তাপমাত্রা বেশিরভাগ এলাকায় উল্লেখযোগ্য পরিবর্তন না হলেও দিনের তাপমাত্রা ক্রমশ বৃদ্ধি পাবে। উত্তর-পশ্চিম ভারতের বিভিন্ন রাজ্যে আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি কমার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  Weather Update: আবার কি ফিরবে হিট ওয়েভ? আবহাওয়ার লেটেস্ট আপডেট

পূর্ব ভারতের রাজ্যগুলিতে আগামী পাঁচ দিনে দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৪ ডিগ্রী পর্যন্ত বাড়বে। মধ্য ভারতের রাজ্যগুলিতে আগামী ৩ দিনে তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি পর্যন্ত বাড়বে। পশ্চিম ভারতের রাজ্যগুলিতে আগামী ৩ দিনে তাপমাত্রা বাড়বে ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস কাছাকাছি।

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img