30 C
Kolkata
Saturday, May 4, 2024

Monsoon Update; ৫ জেলায় ভারী বৃষ্টির কড়া সতর্কতা, কলকাতার আবহাওয়া আজকে কেমন হবে?

Must Read

রাজ্যের ত্রিস্তরীয় পঞ্চায়েত ভোট হয়ে গেছে। গতকাল ছিল ভোট গণনা। রাজ্যজুড়ে রাজনৈতিক উত্তাপ বেড়েছে। তার সঙ্গে পাল্লা দিয়ে প্রকৃতি বাড়িয়েছে অস্বস্তি। উত্তরবঙ্গে বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে একই রকম শুকনো আবহাওয়া রয়েছে। দিনভর বজায় ছিল অর্দ্রতাজনিত অস্বস্তির জ্বালা।

এদিকে তুমুল বৃষ্টিতে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে উত্তর ভারতে। উত্তর ভারতের ইতিমধ্যে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে হিমাচল প্রদেশ, পাঞ্জাব এবং উত্তরাখণ্ডে। দিল্লীতে হয়েছে রেকর্ড বৃষ্টিপাত। বাংলার উত্তরের জেলাগুলিতেও হয়ে চলেছে বৃষ্টিপাত। কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টিপাত নিয়ে তেমন কোনো বড়সড় আপডেট নেই আলিপুর হাওয়া অফিসের।

আরও পড়ুন -  Weather Forecast: তাপমাত্রা বাড়বে এবার, অস্বস্তি হবে রাতেও

আজ মূলত মেঘাচ্ছন্ন থাকবে শহর কলকাতার আবহাওয়া। বেশ কিছু অংশে হালকা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ২৮.১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি আসবে।বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৬৪ শতাংশ থেকে ৮৫ শতাংশের মধ্যে থাকবে।শহরে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন -  সোনার দাম রকেট গতিতে বাড়ছে, আজকে কি দাম বাড়লো না কমলো?

বৃষ্টি আজকে সেই রকম নেই দক্ষিণবঙ্গের জেলাগুলির। ভারী বৃষ্টি থেকে বঞ্চিত থাকতে চলেছে দক্ষিণবঙ্গ। আজ বিকেলের দিকে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, দুই বর্ধমান, নদিয়া এবং মুর্শিদাবাদে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।দক্ষিণের জেলাগুলিতে বজায় থাকবে তাপমাত্রা সাথে অর্দ্রতাজনিত অস্বস্তি।

দক্ষিণবঙ্গ বৃষ্টি বিমুখ হলেও উত্তরবঙ্গে আজ প্রবল বৃষ্টির সম্ভাবনা আছে। উত্তরবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে দিনভর। বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর। পূর্বাভাস অনুযায়ী, আজ আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহারে ২০০ মিলিমিটার বা তার বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। আজ ভারী থেকে অতি ভারী দু-এক পশলা প্রবল বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং-সহ পার্বত্য জেলাগুলিতে। অতি ভারী বৃষ্টি হবে উত্তর দিনাজপুরের কিছু এলাকায়।

আরও পড়ুন -  Verandah: শান্তির সবুজ বারান্দা

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img