34 C
Kolkata
Sunday, May 5, 2024

Weather Forecast: তাপমাত্রা বাড়বে এবার, অস্বস্তি হবে রাতেও

Must Read

শীত সরস্বতী পুজোর আগে উধাও হল। আর ফিরলো না। এরপর বারবার বাংলার জেলায় জেলায় বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছিলো। মেঘ কেটে গেলেও শীতের ঘাটতি নিয়মমাফিক রয়ে যায় বাংলায়।

আবার এর মাঝেই রাজ্যে ঢুকে পড়েছে বসন্তকাল। এই বসন্ত পুরোদস্তুর প্রভাব দেখাবে বাংলার বুকে।

কয়েকদিন বঙ্গোপসাগরের বিপরীত ঘূর্ণাবর্ত, পশ্চিমী ঝঞ্ঝা ও অক্ষরেখার সক্রিয়তার প্রভাবে বৃষ্টি হয়েছিল বাংলার জেলায় জেলায়। বুধবার অবধি ছিটেফোঁটা বৃষ্টি হয়েছে উত্তরবঙ্গের থেকে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়। কিন্তু বৃহস্পতিবার থেকে সম্পূর্ণভাবে পরিষ্কার আকাশ সাথে ঝমমলে রোদের দেখা মিলেছে।

আরও পড়ুন -  South Africa: জন্মদিনের পার্টিতে বন্দুকহামলা, নিহত ৮, দক্ষিণ আফ্রিকায়

সেই সাথে এবার বাড়বে তাপমাত্রা। উইকেন্ডে আবার বৃষ্টির সম্ভাবনা আছে। আজকের রাজ্যের আবহাওয়া।

১) কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজকে কলকাতায় বৃষ্টির পূর্বাভাস নেই। সকাল থেকে রৌদ্রোজ্বল থাকবে শহরের আকাশ। আজকে কলকাতার বুকে সর্বোচ্চ ২৯ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকবে। স্বাভাবিকের থেকে পারদ কিছুটা উপরে থাকবে কলকাতার বুকে। রাতের তাপমাত্রা আজ থেকে ২০ ডিগ্রির উপরে থাকার সম্ভাবনা তৈরি হতে পারে।

২) দক্ষিণবঙ্গের আবহাওয়া: আজকে দক্ষিণবঙ্গের বৃষ্টিপাতের পূর্বাভাস নেই। হাওয়া অফিস জানিয়েছে যে, আজ বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, পশ্চিম বর্ধমান, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, হাওড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায় বৃষ্টি নেই।

আজ সকাল থেকে ঝলমলে আবহাওয়া থাকবে দক্ষিণবঙ্গে। রাতের দিকে হালকা শীত অনুভব হবে না। দিনের বেলায় বসন্তের প্রভাব স্পষ্টভাবে লক্ষ্যনীয় জেলায় জেলায়। তাপমাত্রা লাগাতার বাড়বে শনিবার পর্যন্ত। আগামী রবিবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় রয়েছে বৃষ্টিপাতের পূর্বাভাস।

আরও পড়ুন -  নাইসা দেবগনের আসল প্রেমিক এই ছেলে, অজয় দেবগনের মেয়ের, ভিডিও ভাইরাল হচ্ছে

৩) উত্তরবঙ্গের আবহাওয়া: আজকে উত্তরবঙ্গের কোনো জেলায় বৃষ্টিপাতের পূর্বাভাস নেই। আজ দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলায় মোটের উপর শুষ্ক থাকবে আবহাওয়া। উত্তরবঙ্গে আজ থেকে শীতের সুখ অনেকটা ফিকে হতে চলেছে বলে ইঙ্গিত মিলেছে হাওয়া অফিসের তরফে। আগামী রবিবার উত্তরবঙ্গের কয়েকটি জেলায় রয়েছে বৃষ্টিপাতের পূর্বাভাস।

Latest News

Dance Video: আবার ভাইরাল রানী চ্যাটার্জী, সাদা স্লিভলেস পোশাকে কুল ( Kool ) স্টাইলে নাচ দেখিয়ে, একা একা দেখবেন

Dance Video: আবার ভাইরাল রানী চ্যাটার্জী, সাদা স্লিভলেস পোশাকে কুল ( Kool ) স্টাইলে নাচ দেখিয়ে, একা একা দেখবেন।  ভোজপুরী...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img