38 C
Kolkata
Friday, May 3, 2024

গুরুত্বপূর্ণ কাজ শেষ করুন ৩১ মার্চের আগে, অর্থ সম্পর্কিত কিছু কাজ

Must Read

২০২২-২৩ অর্থবর্ষ শীঘ্রই শেষ হতে চলেছে। অনেকের কাছে এই বছরটা খুব একটা ভালো না। যাই হোক, এবছরের ইয়ারএণ্ড আসছে। খুব শীঘ্রই আপনাকে কয়েকটি কাজ সেরে ফেলতে হবে, না হলে আপনাকে  পড়তে হবে সমস্যায়।

আপনি এখনও পর্যন্ত অর্থ সংক্রান্ত এই কাজগুলি না করে থাকেন, তবে সেই কাজগুলি সময়মতো শেষ করা খুবই গুরুত্বপূর্ণ। যদি আপনি সময়মত না করেন, তাহলে আপনার বিশাল ক্ষতি হতে পারে ও হয়তো অনেক সুযোগ সুবিধা নিতে পারবেন না।

আরও পড়ুন -  সাবধান হয়ে যান, না হলে দিতে হবে ৫,০০০ টাকা জরিমানা, আয়কর রিটার্ন দাখিলকারীদের জন্য ঘোষণা

আপনি যদি PAN ও Aadhaar লিঙ্ক না করে থাকেন তাহলে নিজের PAN এবং Aadhaar খুব শীঘ্রই লিঙ্ক করে ফেলুন। এই কাজের সর্বাধিক সময়সীমা ৩১ শে মার্চ। ৩১শে মার্চের আগেই এটি করে ফেলুন। আপনি যদি এই কাজটি না করেন, তাহলে ১ এপ্রিল থেকে আপনার প্যানকার্ড আর কোনো কাজে আসবে না। আপনি এই কার্ডকে আর পরিচয়পত্র হিসাবে ব্যবহার করতে সক্ষম হবেন না। আপনাকে ১০,০০০ টাকা পর্যন্ত জরিমানাও দিতে হবে।

আরও পড়ুন -  Short Film: এই শর্টফিল্মে ভরপুর বেডদৃশ্য, দরজা বন্ধ রাখতে হবে

পিএম ভায়া বন্দনা যোজনায় বিনিয়োগের শেষ সুযোগ।

এই স্কিমে বিনিয়োগের শেষ তারিখ ৩১শে মার্চ। আপনি এর আগেই পারলে এই স্কিমে বিনিয়োগ করুন। সরকার এই প্রকল্পকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তেমন কোনো বিজ্ঞপ্তি জারি করেনি। আপনি শুধুমাত্র সর্বাধিক মার্চ মাস পর্যন্তই এই প্রকল্পে বিনিয়োগ করতে পারেন।

আরও পড়ুন -  Hina Khan: হলুদ পোশাকে বোল্ড হিনা খান, মুগ্ধ নেটজনতা

ট্যাক্স বাঁচাতে ৩১ মার্চের আগে আপনি PPF, সুকন্যা সমৃদ্ধি যোজনা, ELSS স্কিমে বিনিয়োগ করতে পারেন। এটা না করলে ট্যাক্স সেভ করার সুযোগ আর পাবেন না। তাই কর ছাড়ের সুবিধা নিতে হলে তাড়াতাড়ি বিনিয়োগ করুন।

ITR ফাইল করার শেষ তারিখ।

আপনি যদি ITR ফাইল করেন, তাহলে আপনাকে ৩১শে মার্চের আগে ITR ফাইল করতে হবে। অন্যথায় আপনাকে জরিমানা দিতে হবে।

প্রতীকী ছবি

Latest News

Gold Price Today: চড়লো সোনার দাম কলকাতায়, চিন্তায় পড়লেন মধ্যবিত্তরা

Gold Price Today: চড়লো সোনার দাম কলকাতায়, চিন্তায় পড়লেন মধ্যবিত্তরা।  ভারতবর্ষে সোনার ব্যবহার: ঐতিহ্য ও আধুনিকতার এক অপূর্ব মেলবন্ধন। ভারতের ইতিহাস ও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img