31 C
Kolkata
Monday, April 29, 2024

Vande Bharat Train: দারুণ খবর বন্দে ভারত ট্রেনের যাত্রীদের, ভাড়া কমবে এই ট্রেনগুলির

বন্দে ভারত ট্রেনগুলিতে যাত্রীর অভাবের কথা মাথায় রেখে ভাড়া কমানো হবে, স্বল্প দূরত্বের

Must Read

ভারতীয় রেলওয়ে নিরন্তন পরিশ্রম করে চলেছে। পরিশ্রমের ফলাফল হলো গোটা দেশে বন্দে ভারত এক্সপ্রেসের নেটওয়ার্ক বহু দূর পর্যন্ত। এই সেমি হাই স্পিড ট্রেনের প্রত্যেকটি রুটেই ভাড়া সাধারণের তুলনায় বেশি।

এই অত্যাধুনিক ট্রেনের পরিষেবা নেওয়া মধ্যবিত্ত মানুষদের পক্ষে সম্ভব না বহন করা। বন্দে ভারত ট্রেনে যাতায়াতকারী যাত্রীদের জন্য বড় সুখবর দিচ্ছে ভারতীয় রেল। সরকার স্বল্প দূরত্বের বন্দে ভারত এক্সপ্রেসগুলির টিকিটের মূল্য পর্যালোচনা করছে। তার মধ্যে থাকবে ছোটরুট যেমন দিল্লী-দেরাদুন, এইরকম ছোট রুট গুলি।

আরও পড়ুন -  Agartala Akhaura Rail Line: মাত্র ১০ ঘন্টা, আগরতলা থেকে কলকাতার যাতায়াতের সময়, রেলমন্ত্রকের বিশেষ উদ্যোগ

জানিয়ে রাখি, দীর্ঘদিন ধরেই স্বল্প দূরত্বের বন্দে ভারত এক্সপ্রেসগুলিতে খুব একটা বেশি ভিড় হয় না। অন্যান্য ট্রেনে বহুদিন আগে থাকতে টিকিট পাওয়া যায় না সেই রুটেই বন্দে ভারতে এক্সপ্রেস কম যাত্রী নিয়ে চলছে। এর প্রধান কারণ এই সেমি হাই স্পিড ট্রেনের অত্যাধিক ভাড়া। এই রকম পরিস্থিতির কথা মাথায় রেখেই ভারতীয় রেল এই স্বল্প দূরত্বের রুটগুলিতে ট্রেনের ভাড়া কমানোর সিদ্ধান্ত নিলেন।

আরও পড়ুন -  Indian Railways: শিয়ালদহ মেইন শাখায় বাতিল কিছু লোকাল ট্রেন, কাজ চলছে কল্যাণী স্টেশনে

ভারতীয় রেলওয়ে অনুসারে ইন্দোর ভোপাল, ভোপাল জবলপুর ও নাগপুর বিলাসপুর এর মত বন্দে ভারতের ট্রেনের ভাড়া কমতে চলেছে। তথ্য অনুযায়ী, নাগপুর বিলাসপুর বন্দে ভারত ট্রেনের মাত্র ৫৫ শতাংশ আসন ভর্তি হতে দেখা গেছে। জুন মাসে ভোপাল জবলপুর বন্দে ভারত এক্সপ্রেস এর মাত্র ৩২ শতাংশ আসন পূর্ণ ছিলো। ভোপাল ইন্দোর রুটে ২১ শতাংশ আসন পূর্ণ হয়েছিলো।

আরও পড়ুন -  অভিনেত্রী রেখা এখনও কুমারী, আহত অমিতাভকে দেখতে এসেছিলেন গেটের বাইরে থেকে

তাই রেলওয়ের এক সিনিয়ার আধিকারিক বলেছেন, ‘ভারতীয় রেল বন্দে ভারত ট্রেন, বিশেষ করে স্বল্প দূরত্বের ট্রেন গুলিতে ভাড়া কমানোর কথা চিন্তা-ভাবনা চলছে। যাতে এই ট্রেনগুলিতে বেশি সংখ্যক মানুষ যাতায়াত করতে পারে। এই জন্য ভারতীয় রেল চিন্তা করেছে।‘

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img