31 C
Kolkata
Tuesday, May 7, 2024

Social Media: সোশ্যাল মিডিয়ায় যুক্ত আছেন বিশ্বের ৬০ শতাংশের বেশি মানুষ

Must Read

সোশ্যাল মিডিয়ায় যুক্ত আছেন বিশ্বের ৬০ শতাংশের বেশি মানুষ।

সোশ্যাল মিডিয়াতে যুক্ত রয়েছে প্রায় ৫০০ কোটি বা বিশ্বের জনসংখ্যার ৬০ শতাংশের বেশি মানুষ। সাম্প্রতিক এক গবেষণায় এ কথা জানানো হয়েছে।

গত বছরের তুলনায় ৩ দশমিক ৭ শতাংশ বৃদ্ধির প্রতিনিধিত্ব করে। ডিজিটাল অ্যাডভাইজরি ফ্লিম সংস্থা ক্যাপ্রিওস সর্বশেষ ত্রৈমাসিক প্রতিবেদনে এ হিসাব তুলে ধরা হয়েছে।

আরও পড়ুন -  Pant-Samson: ‘নতুন দল’ ঘোষণা ভারতের, শ্রীলঙ্কা সফরে, পন্থকে অপসারণ

সোশ্যাল নেটওয়ার্ক ব্যবহারকারীর সংখ্যা ৫১৯ কোটির কাছাকাছি পৌঁছেছে। এই সংখ্যক মানুষ ইন্টারনেটও ব্যবহার করে, যা বিশ্বের জনসংখ্যার ৬৪ দশমিক ৫ শতাংশ।

অঞ্চলগুলোর মধ্যে সংখ্যার পার্থক্য রয়েছে। পূর্ব এবং মধ্য আফ্রিকায় ১১ জনের মধ্যে মাত্র একজন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করেন। ভারত এখন বিশ্বের সবচেয়ে জনবহুল দেশ, এখানে এই সংখ্যা তিনজনের মধ্যে একজন।

আরও পড়ুন -  বোল্ড ফটোশুট এ আবার দেখা গেল !

সোশ্যাল মিডিয়াতে ব্যয় করা সময়ের পরিমাণ প্রতিদিন দুই মিনিট বেড়ে ২ ঘন্টা ২৬ মিনিট হয়েছে। কিন্তু আবারও বড় বৈষম্য রযেছে, যেখানে ব্রাজিলিয়ানরা প্রতিদিন গড়ে ৩ ঘণ্টা ৪৯ মিনিট সময় ব্যয় করে সোশ্যাল মিডিয়ায় সেখানে জাপানিরা এক ঘণ্টারও কম।

আরও পড়ুন -  Ishwari Deshpande: সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন জনপ্রিয় অভিনেত্রী !

গড়ে সোশ্যাল মিডিয়ায় ব্যবহারকারীরা ৭টি প্ল্যাটফর্মে আছে। মেটা হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম ও ফেসবুকসহ তিনটি অ্যাপস রয়েছে। চীনের তিনটি অ্যাপস রয়েছে, উউচ্যাট, টিকটক ও স্থানীয় সংস্ককরণ ডাউইন। টুইটার, মেসেঞ্জার ও টেলিগ্রাম শীর্ষস্থানীয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোর মধ্যে আছে।

সূত্রঃ এনডিটিভি। ছবিঃ সংগৃহীত

Latest News

Video: এই কান্ড করলেন আম্রপালী প্রকাশ্যে নিরাহুয়ার সাথে, একদম বাচ্চাদের সামনে দেখবেন না

Video: এই কান্ড করলেন আম্রপালী প্রকাশ্যে নিরাহুয়ার সাথে, একদম বাচ্চাদের সামনে দেখবেন না।  ভোজপুরী সিনেমার দুনিয়ায় অন্যতম সুপারস্টার দীনেশ লাল...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img