40 C
Kolkata
Monday, April 29, 2024

Ship Fire: নেদারল্যান্ডসের উপকূলে জাহাজ পুড়ছে ৩ হাজার গাড়ি সহ, নিহত ১

Must Read

নেদারল্যান্ডসের উপকূলে জাহাজ পুড়ছে, ৩ হাজার গাড়ি সহ, নিহত ১।

প্রায় তিন হাজার গাড়িবাহী একটি জাহাজে আগুন লেগেছে নেদারল্যান্ডসের উপকূলে।ঘটনায় অন্তত এক ব্যক্তি নিহত এবং বেশ কয়েকজন আহত।

এই ঘটনা বুধবার ঘটে। ডাচ কোস্টগার্ডের তথ্য অনুযায়ী, ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

আরও পড়ুন -  Philippines: ৮০ টি বাড়ি ধ্বংস, ফিলিপাইনে অগ্নিকাণ্ড

মঙ্গলবার রাতে জাহাজটিতে আগুনের সূত্রপাত ঘটে। পানামায় নিবন্ধিত ১৯৯ মিটার জাহাজটির নাম ফ্রেমান্টেল হাইওয়ে। জার্মানি থেকে রওনা দিয়ে মিসর যাচ্ছিল। আগুন লাগার পর অনেক ক্রু লাফিয়ে সাগরে ঝাপ দেন।

ডাচ কোস্টগার্ড বলেছে, উদ্ধারকারী জাহাজগুলো জ্বলন্ত জাহাজটিতে জল ছিটিয়ে আগুন নেভানোর চেষ্টা করেছিল। অতিরিক্ত জলের ফলে ডুবে যাওয়ার ঝুঁকি আরও বেড়ে যায়। জাহাজে আটকে ভেসে বেড়ানো বন্ধ করে দেয়।

আরও পড়ুন -  Somalia: হোটেলে আল শাবাবের হামলা, নিহত ১০ সোমালিয়ায়

ডাচ জলপথ বিভাগের এক মুখপাত্র এডউইন ভার্সটিগ বলেন, আগুন এখনও নিয়ন্ত্রণে আসেনি। জাহাজে থাকা পণ্যের কারণে এই আগুন নিয়ন্ত্রণে আনা কঠিন হয়ে যাচ্ছে।

কোস্টগার্ড জানিয়েছে, আগুন লাগার কারণ জানা যায়নি। তবে কোস্টগার্ডের এক মুখপাত্র এর আগে রয়টার্সকে বলেছিলেন, একটি ইলেক্ট্রিক গাড়ির কাছে আগুনের সূত্রপাত হয়েছে। জাহাজের সব ক্রুকে সরিয়ে নেওয়া হয়েছে।

আরও পড়ুন -  School Dormitory: অগ্নিকাণ্ডে নিহত ২০, স্কুল ছাত্রাবাসে, গায়ানায়

চলতি মাসের শুরুতে নিউ জার্সিতে কয়েক শ’ গাড়িবাহী একটি জাহাজের আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে এক দমকলকর্মী নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছিলেন।

ছবিঃ সংগৃহীত

Latest News

Vande Metro Train: ছুটবে বন্দে মেট্রো ট্রেন এই শহরগুলিতে

Vande Metro Train: ছুটবে বন্দে মেট্রো ট্রেন এই শহরগুলিতে।  এবারে আসছে বন্দে মেট্রো, বন্দে ভারত ট্রেনের পর। ভারতীয় রেল শীঘ্রই...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img