33 C
Kolkata
Thursday, May 16, 2024

সামার স্পেশাল ট্রেনের জন্য দুটি নতুন ট্রেন Indian Railway নিয়ে এলো

ভারতীয় রেলওয়ের পক্ষ থেকে গ্রীষ্মকালীন সময় নতুন ট্রেনের সিদ্ধান্ত নিয়েছেন।

Must Read

সামার স্পেশাল ট্রেনের জন্য দুটি নতুন ট্রেন Indian Railway নিয়ে এলো। 

আবার শুরু হচ্ছে নতুন ট্রেন পরিষেবা গুয়াহাটি ও নিউ তিনসুকিয়া থেকে। কলকাতায় ও দক্ষিণবঙ্গে গরমের তেজ ব্যাপক বেড়েছে, সেই জন্য এখন গ্রীষ্মকালীন সময়ে যাত্রীদের উত্তরবঙ্গে যাওয়ার চাহিদা বাড়ছে।

সেই কারণেই সামার স্পেশাল ট্রেনের চাহিদা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। গ্রীষ্মকালীন সময়ের চাহিদার কথা মাথায় রেখেই উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ে গুয়াহাটি ও নিউ তিনসুকিয়া থেকে নতুন সাপ্তাহিক ট্রেন চালু করার সিদ্ধান্ত নিয়েছেন।

রাজস্থানের শ্রী গঙ্গানগর থেকে গুয়াহাটি ও নিউ তিনসুকিয়া থেকে এসএমভিটি বেঙ্গালুরর মধ্যে ট্রেন পরিচালনা শুরু করবে ভারতীয় রেলওয়ে। দুটি ট্রেন উভয় দিক থেকে নটি করে ট্রিপের জন্য চলাচল করবে।
জানিয়ে রাখি, এই ট্রেনে যাত্রীদের সুবিধাকে সবথেকে বড় প্রাধান্য দেওয়া হচ্ছে। যাত্রী সুবিধার কথা চিন্তা করে এই ট্রেনে থাকবে বেশ কিছু নতুন পরিষেবা। এই সমস্ত ট্রেনে থাকে মূলত চেয়ার কার। এই ট্রেনে এসি ২ টায়ার, এসি থ্রি টায়ার ও স্লিপার ক্লাস থাকবে।

আরও পড়ুন -  Marriage: তাপসী পান্নুর বিয়ে করার সময় নেই

ট্রেন নম্বর ০৫৬৩৬ গুয়াহাটি থেকে শ্রী গঙ্গানগর স্পেশাল ট্রেন ১ মে থেকে ২৬ জুন ২০২৪ পর্যন্ত প্রত্যেক বুধবার গুয়াহাটি থেকে সন্ধ্যা ৬:১৫ নাগাদ রওনা দেবে। শনিবার দুপুর সাড়ে তিনটে নাগাদ শ্রী গঙ্গানগর পৌঁছাবে। অপরদিকে, ০৫৬৩৫ শ্রী গঙ্গানগর থেকে গুয়াহাটি ট্রেন ৫ মে থেকে ৩০ এ জুন পর্যন্ত প্রত্যেক রবিবার দুপুর ১:২০ তে গঙ্গানগর থেকে রওনা দেবে, বুধবার রাত ১২:২৫ এ গুয়াহাটি পৌঁছাবে।

আরও পড়ুন -  Lifestyle: বর্ষায় দেওয়ালের ড্যাম্প দূর করার টিপস

০৫৯৫২ নিউ তিনসুকিয়া থেকে ব্যাঙ্গালোরের ট্রেন, ২ মে থেকে ২৭ জুন ২০২৪ পর্যন্ত প্রত্যেক বৃহস্পতিবার নিউ তিনসুকিয়া থেকে সন্ধ্যে ৬টা ৪৫ এ রওনা দেবে, রবিবার সকাল ন’টায় ব্যাঙ্গালোর পৌঁছাবে। অপরদিকে, ট্রেন নম্বর ০৫৯৫১ ব্যাঙ্গালোর থেকে নিউ তিনসুকিয়া ট্রেন ৬ মে থেকে ১ জুলাই পর্যন্ত প্রত্যেক সোমবার ব্যাঙ্গালোর থেকে রাত সাড়ে ১২ টায় রওনা দিয়ে বুধবার দুপুর ১:১৫ তে নিউ তিনসুকিয়া পৌঁছাবে।

আরও পড়ুন -  সিধু কানু জমিৎ গাঁওতার উদ্যোগে তিনদিনের ফুটবল প্রতিযোগিতা

উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে ইতিমধ্যেই জানিয়েছেন, ট্রেনের সমস্ত বিশদ বিবরণ সহ সমস্ত স্টপেজ আইআরসিটিসি ওয়েবসাইটে প্রদত্ত হবে।

ট্যাগঃ
উত্তর পূর্ব সীমান্ত রেলপথ, গ্রীষ্মকালীন বিশেষ ট্রেন

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img