28 C
Kolkata
Saturday, May 18, 2024

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল!

Must Read

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল!

এই তাপপ্রবাহ থেকে একটু শান্তি পেতে এবার রেল দিলো অনেকগুলি ট্রেন। আপনি এবার আরাম করে আসুন দিঘা এবং দার্জিলিং থেকে। কলকাতা সহ সমগ্র দক্ষিণবঙ্গ পুড়ছে গরমে। এদিকে এই ভ্যাপসা গরম থেকে বাঁচতে সকলেই কোথাও কিছু দিনের জন্য ঘুরে আসতে চাইছেন। আবার বাসে অথবা ট্রেনে উপচে পড়ছে পর্যটকদের ভিড়। অমিল টিকিট। আর চিন্তা নেই। সকলের জন্য দারুণ সুখবর এনেছে ভারতীয় রেল।

এবার আর চিন্তা নেই। দিঘা ও দার্জিলিং-এর জন্য অনেকগুলি ট্রেনের ব্যবস্থা করেছে ভারতীয় রেল।

ট্রেনের টিকিটও হবে একদম ১০০ ভাগ কনফার্ম। জানা গিয়েছে, এবার দার্জিলিং ও দিঘার জন্য ৯ জোড়া স্পেশাল ট্রেনের ঘোষণা করেছে রেল। এই ট্রেনগুলি বাংলার নানান রেল স্টেশন থেকে ছাড়বে। এবার দেখে নিন বিশেষ ট্রেনগুলির বিস্তারিত টাইমটেবিল। অনেকেই হয়তো জানেন না যে, প্রতি শুক্রবার ট্রেন নম্বর ০৩১০৫ শিয়ালদহ টু নিউ জলপাইগুড়ি অবধি একটি ট্রেন ছাড়ে। ট্রেনটি শিয়ালদহ থেকে সকাল ৯টায় ছাড়ে, সেটি নিউ এনজেপি স্টেশনে ঢোকে সেদিনই সন্ধে ৭:১০-এ। ফিরতি পথে ট্রেন নম্বর ০৩১০৬ ট্রেনটি রাত ১২:৩০-এ এনজেপি থেকে ছাড়ে, শিয়ালদহ স্টেশনে পৌঁছায় দুপুর ১টা নাগাদ।

আরও পড়ুন -  সারাদেশে চলবে ‘বন্দে ভারত’-এর মতো ট্রেন, ২০৪৭ প্রজেক্ট শুরু করছে

আবার হাওড়া থেকে প্রতি বুধবার ট্রেন নম্বর ০৩০২৭ রাত ১১:৫৫ মিনিটে ছাড়ে, সেটি নিউ জলপাইগুড়ি পৌঁছাবে সকাল ১০:৪৫ নাগাদ। আবার এই ট্রেনটি ফিরতি পথে ০৩০২৮ হয়ে নিউ জলপাইগুড়ি থেকে প্রতি বৃহস্পতিবার দুপুর ১২:৪৫ মিনিটে ছাড়ে, সেটি হাওড়ায় আসে ঠিক ১২:১০ মিনিটে।

ট্রেন নম্বর ১৫৬৪৩ হাওড়া স্টেশন থেকে প্রতি রবিবার সকাল ৭:৩০ টায় ট্রেনটি ছাড়ে, এনজেপি স্টেশনে ঢোকায় সেদিনই সন্ধ্যা ৬:৫৫ মিনিটে। এই ট্রেনটিই ফিরতি পথে ১৫৬৪৪ হয়ে প্রতি শুক্রবার এনজেপি স্টেশন থেকে ছাড়ে, হাওড়া স্টেশনে পৌঁছায় রাত ১২টায়।

আরও পড়ুন -  বোমা বিস্ফোরণ, ৫ পুলিশ নিহত, পাকিস্তানে পোলিও কর্মসূচিতে

আপনি জানেন কি? কলকাতা স্টেশন থেকেও উত্তরবঙ্গগামী ট্রেন দিয়েছে রেল? ভারতীয় রেল জানাচ্ছে, প্রতি শুক্রবার দুপুর ৩টে নাগাদ ট্রেন নম্বর ০৫৬৪০ কলকাতা স্টেশন থেকে শিলচরের উদ্দেশ্যে রওনা দেবে। সে নিউ জলপাইগুড়ি গিয়ে পৌঁছাবে ভোর ৩:৩০ মিনিটে। আবার নিউ জলপাইগুড়ি থেকে ০৫৬৩৯ ট্রেনটি প্রতি শুক্রবার রাত ১২:৪০ মিনিটে ছাড়বে। কলকাতা স্টেশনে আসবে দুপুর ১টায়।

অন্যদিকে গুয়াহাটিও যেতে পারেন। তার জন্য ট্রেন দিয়েছে রেল। প্রতি বৃহস্পতিবার কলকাতা স্টেশন থেকে ট্রেন নম্বর ০২৫১৭ গুয়াহাটির উদ্দেশ্যে রওনা দেবে রাত ৯:৪০ মিনিটে, এই ট্রেন নিউ জলপাইগুড়ি পৌঁছবে সকাল ৭:৪৫ মিনিটে। ফিরতি পথে ট্রেনটি ০২৫১৮ হয়ে প্রতি রবিবার এনজেপি থেকে ছাড়বে ভোর ৪:৩৫ মিনিটে, কলকাতা স্টেশনে ঢোকাবে দুপুর ২:৩০ মিনিটে। কলকাতা থেকে আগরতলার উদ্দেশ্যে প্রতি রবিবার ট্রেন নম্বর ০২৫০১ ট্রেনটি ছাড়বে রাত ৯:৪০ মিনিটে। সে সকাল ৭ টা ৪৫ মিনিটে নিউ জলপাইগুড়িতে ঢুকবে। ০৫৯৩২ ট্রেনটি দুপুর ১১ টায় পৌঁছাবে কলকাতা স্টেশনে।

আরও পড়ুন -  Durga Pujo: ডানকুনি আবাসন সার্বজনীন সমিতির ৩২তম দুর্গাপুজো

আপনি যদি মালদহবাসী হন। দিঘার সমুদ্র পছন্দ করেন। তাহলে আপনার জন্য রয়েছে সুখবর। জানা গিয়েছে, প্রতি শনিবার করে ট্রেন নম্বর ০৩৪৫৬ মালদহ টাউন থেকে দুপুর ১:২৫-এ দিঘার উদ্দেশ্যে ছাড়বে। আবার সেটি পরের দিন ভোর ৫টা নাগাদ দিঘা থেকে ট্রেন নম্বর ০৩৪৬৬ মালদহের উদ্দেশ্যে রওনা দেবে।

আবার সাঁতরাগাছি থেকে আপনিও যদি গরমে দিঘা যাওয়ার পরিকল্পনা করেন, তার জন্য আপনাকে সাঁতরাগাছি স্টেশনে যেতে হবে। প্রতি রবিবার সাঁতরাগাছি থেকে ট্রেন নম্বর ০২৮৯৭ সকাল ৮:১০ মিনিটে ছাড়বে। প্রতি শনিবার সকাল ৯:১০ মিনিটে ০২৮৪৭ নম্বর ট্রেনটি দিঘার উদ্দেশ্যে ছাড়বে। এই হলো গরমের জন্য ঘুরতে যাওয়া ভারতীয় রেলের সু-ব্যবস্থা।

ট্যাগঃ
ভারতীয় রেল, দিঘা, দার্জিলিং, ঘুরতে, গরমকাল, এনজেপি,
ট্রেন

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img