31 C
Kolkata
Tuesday, May 14, 2024

Post Office-দারুন স্কিম আনল, ২ লাখ টাকা বিনিয়োগ করলে সুদ থেকে আয় এই টাকা

পোস্ট অফিসের টাইম ডিপোজিট স্কিম দারুন জনপ্রিয়

Must Read

এখনকার দিনে মানুষ খুব কষ্ট করে অর্থ উপার্জন করছেন। আবার ভেবে চিনতে বিনিয়োগের দিকে খেয়াল রেখেছেন। নানান জায়গায় বিভিন্ন ধরনের বিনিয়োগের স্কিম আছে। সেই খান থেকে বেশ ভালো পরিমাণ টাকা পাওয়া যায়।

কিন্তু বিনিয়োগের কথা আসলে, সর্ব প্রথম জেনে নিতে হবে যেখানে আপনার কষ্টের টাকা রাখছেন সেটা কেমন। সকলে জানেন, বিনিয়োগ মাত্রই ঝুঁকি থাকবে।

যেই সমস্ত স্কিমে বেশি রিটার্ন থাকে সেখানে ঝুঁকির পরিমাণ বেশি। ঝুঁকির ভয়ে অনেকেই পিছিয়ে পড়েন।এখন তাদের জন্য এক অনন্য স্কিম এনেছে পোস্ট অফিস। কি এই স্কিম? একটু পড়ে ফেলুন।

আরও পড়ুন -  বিনিয়োগ করতে পারেন পোস্ট অফিসের এই স্কিমে ১,২,৩ ও ৫ বছরের জন্য

এক স্কিম সম্বন্ধে জানাবো, আপনি ২ লাখ টাকা জমা দিয়ে ৯০ হাজার টাকা সুদ পাবেন। পোস্ট অফিস টাকা বাঁচানোর সেরা উপায়। ৫ বছরের পোস্ট অফিস টাইম ডিপোজিট অ্যাকাউন্ট সম্পর্কে বলছি। সেখানে আপনার অর্থ বাড়বে গ্যারান্টি সহকারে। এই স্কিমে এক বছরের জন্য ৬.৮% হারে সুদ পাওয়া যায়। অপরদিকে ২,৩ এবং ৫ বছরের জন্য যথাক্রমে ৬.৯%, ৭% এবং ৭.৫%।

আরও পড়ুন -  স্যানিটাইজার কেন এত কার্যকর ?

যদি ৫ বছরের জন্য টাইম ডিপোজিট স্কিমে অর্থ বিনিয়োগ করেন তাহলে ৭.৫% হারে সুদ পেয়ে যাবেন।যদি ২ লাখ টাকা বিনিয়োগ করেন তাহলে ৫ বছর বাদে শুধু সুদ পাবেন ৮৯,৯০০ টাকা।

এই স্কিম ট্যাক্স বিধি 80C মেনে চলে। এই সুদ বা প্রিন্সিপাল অ্যাকাউন্টের উপর কোনো কর দিতে লাগবে না। এই স্কিমে সিঙ্গেল অ্যাকাউন্ট অথবা জয়েন্ট অ্যাকাউন্ট উভয় উপায়ে বিনিয়োগ করতে পারেন। ম্যাচিওর হওয়ার পর আবার এক সময়ের জন্য টাকা বিনিয়োগ করা যেতে পারে। সেক্ষেত্রে আবার প্রিন্সিপাল অ্যামাউন্টের ওপর সুদ পাওয়া যাবে। সুদের টাকা না তুললেও সেটি ডেড অ্যামাউন্ট হয়ে থেকে যাবে। তাতে কোনো সুদ পাবেন না।

আরও পড়ুন -  বয়স্কদের জন্য বিশেষ স্কিম, সিনিয়র সিটিজেন সেভিংস স্কিম পোস্ট অফিস, টাকা থাকবে নিরাপদে

Latest News

Dance Video: সুনিতা বেবি খুব টাইট পোশাকে স্টেজ কাঁপিয়ে দিলেন তার পারফর্মেন্স দিয়ে

Dance Video: সুনিতা বেবি খুব টাইট পোশাকে স্টেজ কাঁপিয়ে দিলেন তার পারফর্মেন্স দিয়ে।  হরিয়ানভি নাচ: হরিয়ানা, ভারতের উত্তরের একটি রাজ্য, তার...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img