32 C
Kolkata
Wednesday, May 15, 2024

বিনিয়োগ করতে পারেন পোস্ট অফিসের এই স্কিমে ১,২,৩ ও ৫ বছরের জন্য

সম্পূর্ণভাবে সুরক্ষিত পোস্ট অফিসে বিনিয়োগ।

Must Read

বেশ কিছু আকর্ষণীয় বিকল্প রয়েছে Indian Post Office বিনিয়োগের জন্য। পোস্ট অফিসে বিনিয়োগ সম্পূর্ণভাবে সুরক্ষিত। এখানে বিনিয়োগের পর টাকা জালিয়াতি হওয়ার কোনো সম্ভাবনা নেই। ব্যাংক এফডি অথবা অন্যান্য বিকল্পের মতো, ডাকঘরেও বিভিন্ন বিকল্প উপলব্ধ।

১ লক্ষ টাকা ফিক্সড ডিপোজিট (FD) করলে কত রিটার্ন পাওয়া যাবে?

পোস্ট অফিসের সেভিংস স্কিম-এর একটি ফিক্সড ডিপোজিট স্কিম আছে, যা এফডি স্কিম নামেও পরিচিত। গ্রাহকদের এক বছর, দুই বছর, তিন বছর ও পাঁচ বছরের জন্য সাধারণ জমা করার অনুমতি দেয়। এখন ইন্ডিয়া পোস্ট এক বছরের জন্য ৬.৯%, দুই বছরের জন্য ৭%, তিন বছরের জন্য ৭.১% এবং পাঁচ বছরের জন্য ৭.৫% ফিক্সড ডিপোজিট (FD)-এর উপর সুদের হার অফার দিয়েছে।

আরও পড়ুন -  Job Alert: বাম্পার নিয়োগ দশম ও দ্বাদশ শ্রেণি উত্তীর্ণদের জন্য, চাকরি দিচ্ছে পোস্ট অফিস

যদি ১ লাখ টাকা বিনিয়োগ করেন এই FD স্কিমে, তাহলে কত টাকা আয় করতে পারবেন। প্রতিবেদনটি পড়ুন।
আপনি যদি ১ লাখ টাকা ১ বছরের জন্য পোস্ট অফিস FD স্কিমে বিনিয়োগ করেন, তাহলে ৬.৯% হারে সুদ পাবেন। এক বছর বাদে আপনি সুদ হিসাবে পাবেন ৭,০৮১ টাকা। ম্যাচিওর হলে পাবেন ১,০৭,০৮১ টাকা। এই টাকা ২ বছরের জন্য ফিক্স করলে ৭% এবং ৭.১% হারে সুদ পাবেন।

আরও পড়ুন -  অভিনেত্রী সঙ্গীতা ঘোষ মা হয়েছেন

ম্যাচিওর হলে পাবেন যথাক্রমে মোট ১,১৪,৪৮৮ টাকা এবং ১,২৩,৫০৮ টাকা পাবেন। যদি ৫ বছর ফিক্স করলে ৭.৫% হারে সুদ হিসাবে পাবেন ৪৪,৯৯৫ টাকা। ম্যাচিওর হলে পাবেন ১,৪৪,৯৯৫। বিনিয়োগ করতে চাইলে পোস্ট অফিস FD স্কিম নিয়ে ভাবনা চিন্তা করতে পারেন।

আরও পড়ুন -  Coach Resignation: পদত্যাগ নেদারল্যান্ডের কোচের, আর্জেন্টিনার সঙ্গে কোয়ার্টারে হেরে

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img