39 C
Kolkata
Wednesday, April 24, 2024

Job Alert: বাম্পার নিয়োগ দশম ও দ্বাদশ শ্রেণি উত্তীর্ণদের জন্য, চাকরি দিচ্ছে পোস্ট অফিস

ভারতীয় পোস্ট অফিস নিয়োগের বিজ্ঞপ্তি জারি

Must Read

 যোগ্যতা থাকলেও নিজের জন্য পারফেক্ট চাকরি খুঁজে পাওয়া খুবই দুষ্কর হয়ে পড়ছে। যারা সরকারি চাকরি খুঁজছেন, তাদের কাছে এই কাজ আরও কঠিন। রয়েছে সুসংবাদ।

 পোস্ট অফিসের গুজরাত পোস্ট সার্কেলের অধীনে বিভিন্ন গ্রুপ সি পদের জন্য শূন্যপদের বিজ্ঞপ্তি জারি করা হচ্ছে। ক্রীড়া কোটায় এই নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ডাক বিভাগ।

আরও পড়ুন -  এই রকম ছেলে পছন্দ করে মেয়েরা বিয়ের জন্য

পোস্ট অফিসের নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে ১৮৮ টি শূন্যপদে নিয়োগ করতে চাইছে পোস্ট অফিস। ডাক সহকারী ও বাছাই সহকারীর ৭১টি, পোস্টম্যানের ৫৬টি ও মাল্টি টাস্কিং স্টাফের ৬টি পদে নিয়োগ করা হবে। ডাক সহকারী/ বাছাই সহকারী, পোস্টম্যান ও এমটিএস পদে আবেদন করতে ইচ্ছুক প্রার্থীদের দ্বাদশ ও দশম শ্রেণির পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এছাড়াও ৬০ দিনের কম্পিউটার কোর্স করতে হবে ওই চাকরিপ্রার্থীদের। পোস্টম্যান, মেইল গার্ড পদের জন্য আপনার দ্বাদশ শ্রেণি পাশ ও স্থানীয় ভাষায় জ্ঞান থাকতে হবে।

আরও পড়ুন -  Shamita Shetty: পর্ণকাণ্ডে জেলে জামাইবাবু, ট্রোলারদের মক্ষম জবাব দিলেন শ্যালিকা শমিতা শেট্টি

আগ্রহী ও যোগ্য প্রার্থীরা অফিশিয়াল ওয়েবসাইট dopsportsrecruitment.in-এ গিয়ে অনলাইনে এই পদের জন্য আবেদন করতে পারেন। ২৩ অক্টোবর থেকে আবেদন করা শুরু হয়েছে ও আগামী ২২ নভেম্বর পর্যন্ত আবেদন করা যাবে। এরপর ৬ ডিসেম্বরের মধ্যে ডাক বিভাগ তালিকা প্রকাশ করবে। আবেদনকারী প্রার্থীদের সর্বনিম্ন বয়সসীমা ১৮ বছর ও যেকোনও পদের জন্য সর্বোচ্চ বয়সসীমা ২৭ বছর হতে হবে। কেন্দ্রীয় সরকারের নিয়ম অনুযায়ী বিভিন্ন সংরক্ষিত বিভাগের প্রার্থীদের বয়সের ঊর্ধ্বসীমাতে ছাড় দেওয়া হবে। তবে সবার ক্রীড়া কোটা থাকা বাধ্যতামূলক। ছবিঃ সংগৃহীত।

আরও পড়ুন -  Ben Stokes: বেন স্টোকস ইংল্যান্ডের নতুন অধিনায়ক

Latest News

এই গরমে আমের উপকারিতা কি?

এই গরমে আমের উপকারিতা কি? আমের উপকারিতা: আমরা জানি আম "ফলের রাজা" হিসেবে পরিচিত। এটি একটি সুস্বাদু এবং পুষ্টিকর ফল যা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img