29 C
Kolkata
Friday, May 3, 2024

WTC Final 2023: WTC ফাইনাল হেরেছি IPL-এর কারণে, রাহুল দ্রাবিদের মন্তব্যে নিয়ে ক্রিকেট বিশ্ব অবাক

Must Read

২০৯ রানের বিশাল ব্যবধানে পরাজয় স্বীকার করে নিতে হলো বিরাট কোহলিদের

প্রায় সোজা কথা বলেন এই ব্যক্তিটি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হারতেই বেফাঁস মন্তব্য করেছেন বলে অনেকে মনে করছেন ক্রিকেটদর্শকরা।

জানিয়ে রাখি, লন্ডনের কেনিংটন ওভাল মাঠে অনুষ্ঠিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা টসে জিতে অস্ট্রেলিয়াকে ব্যাট করতে আমন্ত্রণ করেন। সেই আমন্ত্রণে প্রথম ইনিংসেই ভারতকে পরাজয়ের দ্বারপ্রান্তে দিকে এগিয়ে দেন অস্ট্রেলিয়ান দল।

আরও পড়ুন -  “স্বচ্ছ কর ব্যবস্থা-সৎব্যক্তিদের সম্মান জানানো”-র জন্য প্ল্যাটফর্মের সূচনা করেছেন প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী

দ্বিতীয়বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে ২০৯ রানের বিশাল ব্যবধানে পরাজয় স্বীকার করে নিতে হলো বিরাট কোহলিদের। ভারতের ব্যাটিং বিপর্যয় ও বোলিং এই পরাজয়ের জন্য দায়ী বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় সম্প্রতি এমন একটি কথা বলেছেন, যার ফলে বর্তমানে সোশ্যাল মিডিয়ায় আলোচনায় এসে গেলেন। তিনি টেস্ট বিশ্বকাপ পরাজয়ের সাথে সাথে বলেন,’বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে পরাজিত হওয়ার পেছনের দায়ী IPL, কারণ টি-টোয়েন্টি ফরম্যাটে প্রায় দুই মাস ক্রিকেট খেলার পর মাত্র সপ্তাহখানেক ব্যবধানে টেস্ট খেলা যে কোন ব্যাটসম্যানের জন্য অত্যন্ত চ্যালেঞ্জিং বিষয় হয়ে দাঁড়ায়।’

আরও পড়ুন -  Rohit Sharma: রোহিত শর্মা, অধিনায়ক পদ থেকে ছাঁটাই!

তিনি আরও বলেন,’আমরা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার জন্য যথাযথ প্রস্তুতি গ্রহণ করার সময় পায়নি। সপ্তাহখানেক আগে আমরা টি-টোয়েন্টি ফরম্যাটে খেলে ইংল্যান্ডে পৌঁছেছি। ফলাফল সম্পূর্ণ ভিন্ন হতে পারতো, যদি আমরা সপ্তাহ তিনেক আগে এসে ইংল্যান্ডের মাটিতে কয়েকটি প্রস্তুতি ম্যাচ খেলতে পারতাম। কিন্তু বিরাট কোহলি কিংবা রোহিত শর্মার মত ক্রিকেটাররা আইপিএল খেলতে ব্যস্ত থাকার কারণে সেই সুযোগ আমরা পায়নি।’ এখন চলছে চুলচেরা আলোচনা।

আরও পড়ুন -  অস্ট্রেলিয়ান ওপেনে খেলছেন নোভাক জোকোভিচ

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img