30 C
Kolkata
Thursday, May 16, 2024

অস্ট্রেলিয়ান ওপেনে খেলছেন নোভাক জোকোভিচ

Must Read

অস্ট্রেলিয়ান ওপেনে খেলছেন নোভাক জোকোভিচ। তার জন্য মেলবোর্নের রড লেভার অ্যারেনায় প্রস্তুতিও শুরু করেছেন টেনিসের এই নাম্বার ওয়ান। অথচ তিন দিন আগেও তাকে মেলবোর্নের এয়ারপোর্ট থেকেই দেশে ফেরত পাঠানোর কথা বলা হয়েছিলো।

অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে গত ৬ জানুয়ারি মেলবোর্ন বিমান বন্দরে অবতরণ করেন টেনিসের নাম্বার ওয়ান নোভাক জোকোভিচ। তবে করোনার টিকা না দেয়া থাকায় তাকে আটকে দেয় অস্ট্রেলিয়ার সীমান্ত বাহিনী। জোকোভিচকে বিমানবন্দরেই আটকে রাখা হয় প্রথমে এবং পরে একটি হোটেলে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন -  প্রধানমন্ত্রী মোদী অযোধ্যাতে রাম মন্দিরের জন্য 'ভূমি পূজা' করলেন

অস্ট্রেলিয়ায় আসার নির্ধারিত শর্ত পূরণ না করায় তার ভিসা বাতিল করা হবেও বলে জানানো হয়। এমতাবস্থায় জোকোভিচের অস্ট্রেলিয়ান ওপেনে খেলা হবে না এমনটিই ভেবে নিয়েছিলো সবাই।

এই ঘটনার পর অস্ট্রেলিয়ান হাইকোর্টে আবেদন করেন জোকোভিচ। এবং তার আবেদনের প্রেক্ষিতেই আদালত সবদিক বিচার বিশ্লেষন করে অবিলম্বে তাকে ছেড়ে দিতে আদেশ দেয় অস্ট্রেলিয়ার সীমান্ত বাহিনীকে।

আরও পড়ুন -  Asia Cup Final: এশিয়ার চ্যাম্পিয়ন ভারত, এশিয়া কাপের শিরোপা

মুক্তি পাওয়ার পরপরই মেলবোর্নের রড লেভার অ্যারেনায় গিয়ে নিজের কোচের সাথে বেশ কিছুক্ষণ অনুশীলনও করেন ২০ বারের গ্র্যান্ডস্লাম জয়ী এই সার্বিয়ান। আবার সেই সময়ের ছবিও নিজের টুইটার একাউন্টে প্রকাশ করেছেন জোকোভিচ।

জোকোভিচের মামলার বিচারক অ্যান্থনি কেলি জানান, বিমানবন্দরে জোকোভিচকে যেভাবে ঘণ্টার পর ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছে এবং যেভাবে তার ভিসা বাতিল করা হয়েছে, তার কোনোটিই যৌক্তিক ছিল না। ইমিগ্রেশন কর্তৃপক্ষ থেকে তার ভিসা বাতিল করার কথা জানানোর পর তাকে টেনিস সংস্থা বা আইনজীবীর সাথে কথা বলার জন্য এবং জবাব দেয়ার জন্য পর্যাপ্ত সময় দেয়া হয়নি।

আরও পড়ুন -  "আঁস্তা"

জোকোভিচের পক্ষে রায় দিয়ে আদালত বলে, জোকোভিচের পাসপোর্ট এবং অন্যান্য কাগজপত্র ফেরত দিয়ে আধা ঘণ্টার মধ্যে ছেড়ে দিতে হবে এবং সে অস্ট্রেলিয়ায় থাকতেও পারবেন। ছবি- জোকোভিচের টুইটার থেকে।

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img