31 C
Kolkata
Friday, May 10, 2024

Weather Report: এবার স্বস্তি আনবে বৃষ্টি, ঝড়ের পূর্বাভাস রয়েছে

Must Read

চলতি মাসের দ্বিতীয় সপ্তাহ থেকেই অস্বস্তিকর গরমে মানুষের নাজেহাল অবস্থা। দক্ষিণবঙ্গের পাশাপাশি বীরভূম, বাঁকুড়া ও আসানসোলে পারদ ছিল ঊর্ধ্বমুখী। সেই বাড়তে থাকা গরমের শেষে স্বস্তির ঝড়-বৃষ্টির পূর্বাভাস। পূর্ব মেদিনীপুরসহ দক্ষিণবঙ্গের প্রায় সর্বত্রই বৈশাখ মাসের শেষ বিকেলে হয়েছে স্বস্তির বৃষ্টি। পূর্বাভাস অনুযায়ী, ১৬’ই মে দুপুরের পর ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

পূর্ব মেদিনীপুরের জেলাগুলিতেও তাপমাত্রা পৌঁছেছিল ৪০°-তে। তবে ঝড়-বৃষ্টিতে কমেছে তাপমাত্রার পারদ। গত ২৪ ঘন্টায় দিঘা এবং তার সংলগ্ন এলাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.৪° সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৬.৩° সেলসিয়াস। পূর্বাভাস অনুযায়ী, ১৬’ই মে দিঘার তাপমাত্রা থাকবে স্বাভাবিকের থেকে ৪° কম।

আরও পড়ুন -  Weather Report: সারাদিন কলকাতায় বৃষ্টির পূর্বাভাস, জেনে নিন ওয়েদার আপডেট

গত ২৪ ঘন্টায় দিঘায় বৃষ্টি হয়েছে ১৫ মিলিমিটার। জানা গেছে, বাতাসে সর্বোচ্চ আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৭২%। ১৬’ই মে, মঙ্গলবারও বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে দিঘায়।

উল্লেখ্য, এদিন পূর্ব মেদিনীপুরের তমলুকের তাপমাত্রা থাকবে স্বাভাবিকের থেকে ৪° কম। সর্বোচ্চ থাকবে ৩৭.১° সেলসিয়াস এবং সর্বনিম্ন ২২.৭°। জানা গেছে, তমলুকসহ তার সংলগ্ন এলাকার আপেক্ষিক আদ্রতা ৭০%। ১৬’ই মে ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে তমলুকসহ তার সংলগ্ন এলাকাগুলিতেও।

আরও পড়ুন -  নিয়ন্ত্রণ হারিয়ে পাল্টি পিকআপ ভ্যান

হলদিয়ায় ১৬’ই মে তাপমাত্রা থাকবে স্বাভাবিকের থেকে ৩° কম। সর্বোচ্চ ৩৭.১° সেলসিয়াস, সর্বনিম্ন ২৩.৪° সেলসিয়াস। মঙ্গলবার এই শহরে ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে। জানা গেছে, এই মুহূর্তে বাতাসে সর্বোচ্চ আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৬৭%।

আরও পড়ুন -  বড়দিনে কি বৃষ্টি? তাপমাত্রায় বড় রকমের হেরফের হতে পারে, আগামী কয়েক দিনের আবহাওয়ার আপডেট

হলদিয়ার পাশাপাশি কাঁথি শহরের তাপমাত্রাও এদিন থাকবে স্বাভাবিকের থেকে ৪° কম। সর্বোচ্চ থাকবে ৩৭.২° সেলসিয়াস, সর্বনিম্ন ২২.৩°।

মঙ্গলবার এগরা শহরে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৭.১° সেলসিয়াস সর্বনিম্ন ২২.১°। বাতাসে আপেক্ষিক আদ্রতার সর্বোচ্চ পরিমাণ ৭৭%। জলীয় বাষ্পের পরিমাণ ৭৪%। পূর্বাভাস অনুযায়ী, মঙ্গলবার, ১৬’ই মে কাঁথি সহ এগরা এবং তার সংলগ্ন অঞ্চলগুলিতে ঝড়-বৃষ্টি হতে পারে।

প্রতীকী ছবি

Latest News

Short Film: শ্যালিকার সাথে কুকীর্তি ঘটালেন জামাইবাবু স্ত্রীর অবর্তমানে, বাড়িতে সবার সামনে এই শর্ট ফিল্ম দেখা যাবে না

Short Film: শ্যালিকার সাথে কুকীর্তি ঘটালেন জামাইবাবু স্ত্রীর অবর্তমানে, বাড়িতে সবার সামনে এই শর্ট ফিল্ম দেখা যাবে না।  Short Film...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img