23 C
Kolkata
Friday, May 10, 2024

Weather Report: সারাদিন কলকাতায় বৃষ্টির পূর্বাভাস, জেনে নিন ওয়েদার আপডেট

Must Read

ডায়মন্ড হারবারের উপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত মৌসুমী অক্ষরেখার নির্দিষ্ট অবস্থানের জন্যই এই বৃষ্টি। জানা যাচ্ছে, আগামী কয়েকদিন মৌসুমী অক্ষরেখা নিজের জায়গাতেই থাকবে। সক্রিয় মৌসুমী অক্ষরেখাটি বিস্তৃত রয়েছে পূর্ব প্রান্তেও। অবস্থান পাটনা, দেওঘর এবং ডায়মন্ড হারবারের উপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত। সাথে পশ্চিমী ঝঞ্জাও মধ্য ট্রপোস্ফিয়ারে নিজের আধিপত্য বিস্তার করেছে।

উল্লেখ্য, দুই প্রাকৃতিক পরিস্থিতির জন্যই পুরো বাংলা জুড়ে চলছে দামাল বৃষ্টি। উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ সর্বত্রই ভারী থেকে মাঝারি এবং হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। শুক্রবারেও ভারী বৃষ্টি চলবে হিমালয়ের পাদদেশ সংলগ্ন জেলাগুলিতেও।

আরও পড়ুন -  Weather Report: মৎস্যজীবীদের কড়া নিষেধাজ্ঞা, ভারী বৃষ্টির ইঙ্গিত

আইএমডি কলকাতার পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত চলবে। শনিবার পর্যন্ত কলকাতায় খেপে খেপে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। সাথে ঘন্টায় ২৪ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে। শুক্রবার কলকাতায় বজ্রবিদ্যুৎ সহ ৫৫ শতাংশ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আরও পড়ুন -  UN Secretary General: জেলেনস্কি, জাতিসংঘ মহাসচিবের সিদ্ধান্তে চটেছেন

শুক্রবার কলকাতার তাপমাত্রা থাকবে ৩১° সেলসিয়াস। তবে অতিরিক্ত আপেক্ষিক আদ্রতার জন্য গরম অনুভুতি হবে ৩৭° মতো। কলকাতা, হাওড়া, হুগলি এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতে শনিবার পর্যন্ত বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের পূর্বাভাস আছে।

পশ্চিমে অর্থাৎ বাঁকুড়া, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং পূর্ব ও পশ্চিম বর্ধমানের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ারও সম্ভাবনা আছে।

আরও পড়ুন -  India Weather Updates: আবহাওয়ায় বড়ো পরিবর্তন, ঝোড়ো হাওয়া ও বৃষ্টির সম্ভাবনা, বৃষ্টি কোথায় হবে?

আইএমডি কলকাতার আবহাওয়ার খবর অনুযায়ী, ঝোড়ো হাওয়ার পাশাপাশি হালকা এবং মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে উপকূলের জেলাগুলিতে। জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং ও আলিপুরদুয়ারে শনিবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই ভারী থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কোচবিহার, মালদহ এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও মাঝারি থেকে হালকা বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

Latest News

Web Series: এই ওয়েব সিরিজে রয়েছে উত্তেজনা পরিপূর্ণ, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না

Web Series: এই ওয়েব সিরিজে রয়েছে উত্তেজনা পরিপূর্ণ, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img