28 C
Kolkata
Thursday, March 28, 2024

India Weather Updates: আবহাওয়ায় বড়ো পরিবর্তন, ঝোড়ো হাওয়া ও বৃষ্টির সম্ভাবনা, বৃষ্টি কোথায় হবে?

Must Read

দিল্লি, উত্তরপ্রদেশে ও বিহারে এখনো কড়া ঠান্ডা রয়েছে। অনেক জায়গায় চলছে শৈত্য প্রবাহ। তাপমাত্রা চলছে ১ ডিগ্রির ঘরে। আবার এসে গেলো ওয়েদার নিয়ে বড়ো আপডেট। জানা যাচ্ছে, এবারে প্রবল বৃষ্টি হতে পারে ভারতের একাধিক জায়গায়।

উত্তর পশ্চিম ভারতে আগামী সপ্তাহে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়ার পাশাপশি, প্রবল বৃষ্টির সম্ভাবনা আছে। একটি সক্রিয় পশ্চিমী হাওয়ার সঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। আগামী ২১ থেকে ২৫ জানুয়ারির মধ্যে এই বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে আইএমডি।

আরও পড়ুন -  Web Series: সামলে রাখা খুব কঠিন, সবার সঙ্গে এই সিরিজটি দেখা যাবে না

মৌসুম ভবন জানাচ্ছে, পাহাড়ি অঞ্চলে প্রবল তুষারপাত চলছে, সেই কারণে এখন সমতলে বৃষ্টির সম্ভাবনা আছে। ১৯ জানুয়ারি অবধি এই বৃষ্টির সম্ভাবনা থাকছে ভারতের একাধিক অঞ্চলে। আজ থেকেই হিমাচল প্রদেশ, জম্মু-কাশ্মীর এবং উত্তরাখণ্ডের একাধিক জায়গায় তুষারপাত হবে। পশ্চিমী হাওয়ার কারণে দিল্লি থেকে উত্তর পূর্ব ভারতে বৃষ্টির সম্ভাবনা আছে। ২১ জানুয়ারি থেকে ২৫ জানুয়ারি অবধি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  ODI World Cup 2023: নিরপেক্ষ ভেন্যুতে বিশ্বকাপ খেলবে পাকিস্তান, ICC কর্মকর্তার দাবি

আইএমডি জানিয়েছে ২৩-২৪ জানুয়ারি পঞ্জাব, হরিয়াণা, দিল্লি এবং পশ্চিম উত্তর প্রদেশে ঘণ্টায় ৫০ কিলোমিটার গতিতে হাওয়া বইবে৷ তাই নয় পঞ্জাব, হরিয়াণা, চন্ডিগড়ে ২২ জানুয়ারি- ২৫ জানুয়ারি বৃষ্টিও হবে৷

আরও পড়ুন -  Rainfall Forecast: নিম্নচাপ তৈরি হতে চলেছে, কলকাতার সাথে কোন কোন জেলায় তুমুল দুর্যোগ রয়েছে

কলকাতায় আবহাওয়া অন্যরকম থাকতে পারে। আগামী কয়েকদিনের জন্য তাপমাত্রা সামান্য হলেও বাড়বে বলেই জানাচ্ছে আবহাওয়া দপ্তর। সকালে শীতের আমেজ ও রাত্রে আবহাওয়া শীতল হওয়ার সম্ভাবনা আছে।

আজকে সকালে কলকাতার তাপমাত্রা ছিল ১৬.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের তুলনায় ৩ ডিগ্রি বেশি।  গতকাল সকলের তাপমাত্রা ছিল ১৫.৭ ডিগ্রি সেলসিয়াস।

Latest News

Web Series: উল্লুর সবচেয়ে হট ওয়েব সিরিজ মুক্তি পেয়েছে, বাচ্চাদের সামনে দেখা যাবে না

Web Series টি ১৮+উদ্ধের জন্য করা হয়েছে। এই যুগে ব্যস্ততা এত বেশি বেড়েছে মানুষের হাতে সময় নেই বলা চলে।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img