35 C
Kolkata
Monday, April 29, 2024

বড়দিনে কি বৃষ্টি? তাপমাত্রায় বড় রকমের হেরফের হতে পারে, আগামী কয়েক দিনের আবহাওয়ার আপডেট

Must Read

নানান রকমের আলোকসজ্জায় আলোকিত কলকাতার রাস্তাঘাট বড়দিন উপলক্ষে। শুরু হয়েছে বিভিন্ন স্থানে কেক বিক্রি। আবার এদিকে তাপমাত্রাও ব্যাপক ভাবে হ্রাস পেয়েছে।

গত এক সপ্তাহ ধরে কলকাতায় প্রচণ্ড ঠাণ্ডা চলছে। আবহাওয়ার সর্বশেষ আপডেটে হচ্ছে, সপ্তাহের শেষের দিকে তাপমাত্রা বাড়বে বলে আশা করা হচ্ছে। উৎসবের শুরুতে প্রচণ্ড ঠাণ্ডা থেকে মুক্তি পেতে পারেন মানুষ। শনিবার (২৩ ডিসেম্বর) থেকে আকাশ আংশিক মেঘলা থাকবে। দক্ষিণবঙ্গে বিপরীত দিক থেকে আসা জলীয় বাষ্প দক্ষিণ-পূর্ব বা সমুদ্রের দিক থেকে আসা জলীয় বাষ্পের সঙ্গে বাতাসের গতিবেগ বাড়তে পারে। বৃষ্টির সম্ভাবনা খুবই কম।

আরও পড়ুন -  Brown Sugar: 281 গ্রাম ব্রাউন সুগার সহ তিন জনকে গ্রেপ্তার

শুক্রবার পর্যন্ত কলকাতায় শীত অব্যাহত থাকবে। শুক্রবার বিকালের পর আবহাওয়ার পরিবর্তন হতে পারে। শনিবার এবং রবিবার পারদ উপরে উঠবে। শুক্রবার পর্যন্ত তাপমাত্রা একই থাকবে। শুক্রবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৫.২ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন -  এই ওয়েব সিরিজ জুড়ে রয়েছে শুধু শরীরের খেলা

গত ১১ ডিসেম্বর থেকে শুক্রবার (২২ ডিসেম্বর) পর্যন্ত টানা ১১ দিন রাজ্যের দক্ষিণাঞ্চলে প্রথম দফায় শৈত্যপ্রবাহ বয়ে যায়। আগামীকাল বিকেল থেকে আবহাওয়ার সামান্য পরিবর্তন দেখা যাবে। শনিবার এবং রবিবার তাপমাত্রা বাড়বে। ক্রিসমাসে তাপমাত্রা খুব বেশি নেমে যাওয়ার পরিবর্তে কিছুটা শুষ্ক থাকবে।

আরও পড়ুন -  মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর আক্রমণের প্রতিবাদে মৌন মিছিল

রাজ্যের পশ্চিমাঞ্চলের আগামীকাল থেকে তাপমাত্রা হ্রাস পাবে। শনিবার থেকে তাপমাত্রা কিছুটা বাড়বে। পশ্চিম জেলায় আজ এবং আগামীকাল তাপমাত্রা থাকবে ১০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। কোথাও কোথাও পারদ থাকবে ১০ ডিগ্রির তলায়।

দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার ও উত্তর দিনাজপুর জেলায় হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা আছে। উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা প্রায় স্বাভাবিক থাকবে। সাথে দার্জিলিংয়ের পাহাড়ি এলাকায় বৃষ্টির সম্ভাবনা নেই।

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img