35 C
Kolkata
Monday, April 29, 2024

পাথর ছুড়ে, কাঁচ ভাঙল Vande Bharat ট্রেনে, পশ্চিমবঙ্গে আবার, রেল প্রশাসনের তদন্তের নির্দেশ

Must Read

পশ্চিমবঙ্গে চালু হয়েছিল পূর্ব ভারতের প্রথম বন্দে ভারত এক্সপ্রেস গত বছরের ৩০শে ডিসেম্বর। হাওড়া স্টেশন থেকে এই ট্রেন যাত্রা শুরু করে পৌঁছায় নিউ জলপাইগুড়ি স্টেশন।

ভারতের পাশাপাশি পশ্চিমবঙ্গের জন্যেও এই ট্রেন গর্বের। লাগাতার কিছু ঘটনায় পূর্ব ভারতের এই আধুনিকতায় মোড়া ট্রেনটি হয়েছে বারংবার কালিমালিপ্ত। পাথর ছোড়ার ঘটনায় বারবার প্রশ্ন উঠেছে।

রেল কর্তৃপক্ষের তরফ থেকে সেবার ব্যবস্থা নেওয়া হলেও, আবার একবার পাথর ছোড়ার ঘটনা, প্রমাণ করে দিল পশ্চিমবঙ্গে বন্দে ভারত এক্সপ্রেস মোটেও সুরক্ষিত নয়। আগে কিষানগঞ্জ এলাকায় এই পাথর ছোড়ার ঘটনা ঘটলেও, এবারের ঘটনাটি খোদ পশ্চিমবঙ্গে।

আরও পড়ুন -  India-Pakistan rail ticket: ট্রেনের টিকিট ভাইরাল, ভারত থেকে পাকিস্তান যাওয়া ছিল এতটাই সস্তা

ঘটনাস্থল মালদহ জেলা। শনিবার (১১ মার্চ) ট্রেনটি হাওড়ার দিকে আসার সময় এই ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। মালদহ জেলার ফারাক্কার কাছে বন্দে ভারতে পাথর ছুড়ে কাঁচ ভেঙে দেওয়ার ঘটনা ঘটেছে বলে রেল সূত্রের খবর।

এই ঘটনার ব্যাপারে তথ্য দিতে গিয়ে পূর্ব রেলের আধিকারিক কৌশিক মিত্র এটিকে দুর্ভাগ্যজনক বলে ব্যাখ্যা করেছেন। তিনি বলেন, ইতিমধ্যেই এই ঘটনায় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। পুরো বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করা হবে। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে সেজন্য জনগণকে সচেতন করা হবে বলেও জানিয়েছেন কৌশিক মিত্র। এ ঘটনার পর যাত্রীদের মধ্যেও ক্ষোভ দেখা গেছে। কেউ কেউ আবার ভ্রমণের আশঙ্কাও প্রকাশ করেছেন।

আরও পড়ুন -  জামাইষষ্ঠীতে পূর্ন দিবস ছুটি ঘোষণা করল রাজ্য সরকার, কর্মীরা খুব খুশি

গত বছর, দার্জিলিং জেলার ফাঁসিদেওয়াতে বন্দে ভারত ট্রেনে পাথর ছোড়া হয়েছিল। এই ট্রেনের বেশ অনেকগুলি জানালা ক্ষতিগ্রস্ত হয়েছিল। একই ঘটনা ঘটেছে মালদায়ও। শুধু পশ্চিমবঙ্গের বন্দে ভারত এক্সপ্রেসেই নয়, অন্যান্য রাজ্যের বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনেও এই ধরনের ঘটনা ঘটছে বলে খবর মিলছে রেল সুত্রে। কেন এই ধরনের ঘটনা বারবার ঘটছে, তা এখনো পর্যন্ত পরিষ্কার নয়।

আরও পড়ুন -  ৫ কোটি দিতে চলেছেন সালমান খান, মাত্র একদিনের জন্য, সুশান্তের প্রাক্তন গার্লফ্রেন্ডকে, কেন ?

প্রসঙ্গত, গত বছরের ৩০ ডিসেম্বর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভিডিও কনফারেন্সের মাধ্যমে হাওড়া থেকে নিউ জলপাইগুড়ির মধ্যে চলা পূর্ব ভারতের প্রথম বন্দে ভারত ট্রেনটির শুভ সূচনা করেছিলেন। বন্দে ভারত ট্রেন চালু হওয়ার কয়েকদিন পরই এই ট্রেনে পাথর ছোড়া হয়।

আরো একবার ট্রেনে পাথর ছোড়ার ঘটনায় প্রশ্নের মুখে এই ট্রেনের নিরাপত্তা।

ফাইল ছবি

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img