21 C
Kolkata
Monday, May 6, 2024

Virat Kohli: বিরাট কোহলি টেস্ট ক্রিকেটে সেঞ্চুরি করলেন, এই বিস্ময়কর রেকর্ড গড়লেন

Must Read

অবশেষে ক্রিকেটের দীর্ঘ ফরম্যাটে শত রানের দেখা পেলেন রান মেশিন বিরাট কোহলি। ২২ নভেম্বর ২০১৯ সালে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে শেষবারের মতো শত রানের ইনিংস খেলেছিলেন।

তারপর কেটেছে তিন বছরেরও বেশি সময়। সংঘর্ষ করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। অবশেষে সমস্ত সংঘর্ষের সমাপ্তি ঘটলো চলমানরত বর্ডার-গাভাস্কার ট্রফির চতুর্থ টেস্ট ম্যাচে। অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্দান্ত ইনিংসের সুবাদে টেস্ট ক্রিকেটে ব্যক্তিগত ২৮ তম সেঞ্চুরি করলেন রান মেশিন।

আরও পড়ুন -  Bangladesh Football: সাফজয়ী বাংলাদেশ জাতীয় নারী দলের যাত্রা শুরু

আমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমানরত টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচে বিরাট কৃতিত্ব অর্জন করলেন কোহলি। টেস্ট ক্রিকেটে ২৮ তম শতকের পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেটে ৭৫ তম শতরানের গণ্ডি স্পর্শ করলেন।

২০২২ সালের এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ক্রিকেটে ক্যারিয়ারের প্রথম শতকের পাশাপাশি খরা কাটান বিরাট কোহলি।

দীর্ঘ অপেক্ষার পর ২০২২ সালে ডিসেম্বর মাসে ওয়ানডে ফরম্যাটেও ব্যাট হাতে সেঞ্চুরির দেখা পান তিনি। বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেটে সব চেয়ে বেশি শত রান করা ব্যাটসম্যানদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলি।

আরও পড়ুন -  New Year 2022: ইংরেজি নববর্ষ-২০২২ সালকে বরণ

ভারতীয় এই ক্রিকেটারের শত রানের কথা বলি।  জানিয়ে রাখি, বিরাট কোহলি এখনো পর্যন্ত ওডিআই ক্রিকেটে ৪৬টি সেঞ্চুরি, টেস্ট ক্রিকেটে ২৮টি সেঞ্চুরি ও টি-টোয়েন্টি ক্রিকেটে ১টি সেঞ্চুরি করেছেন।

এই মুহূর্তে বিরাট কোহলি ব্যক্তিগত ৭৫টি সেঞ্চুরির মালিক। অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমানরত টেস্ট সিরিজে ব্যক্তিগত শতকের পাশাপাশি বিরাট কৃতিত্ব অর্জন করেছেন কোহলি। তিনি ভারতীয় ক্রিকেটারদের মধ্যে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বোচ্চ রান সংগ্রহ হিসেবে নিজের নাম লিখেছেন।

আরও পড়ুন -  যাদবপুর সুলেখার মোড়ে পথ চলা শুরু হল স্যানটেজিস হেল্থ কেয়ার

বিরাট কোহলি অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০ টেস্ট ৪টি সেঞ্চুরি এবং ৫টি অর্ধশতরাং সহ মোট ১৬৮২ রান করেছেন। তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন সুনীল গাভাস্কর। তিনি ২০ টেস্টে ৪টি শতক সহ মোট ১৫৫০ রান করেছিলেন।

Latest News

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল!

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল! এই তাপপ্রবাহ থেকে একটু শান্তি পেতে এবার রেল দিলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img