29 C
Kolkata
Friday, March 29, 2024

India-Pakistan rail ticket: ট্রেনের টিকিট ভাইরাল, ভারত থেকে পাকিস্তান যাওয়া ছিল এতটাই সস্তা

ভারত থেকে পাকিস্তান পর্যন্ত যাওয়া হয়েছে। রেল টিকিট ভাইরাল হয়েছে

Must Read

কখন কী ভাইরাল হয়, আজকের দিনে আগে থেকে বলা যায় না সোশ্যাল মিডিয়ায়। সাম্প্রতিক সময়ে পুরনো বিয়ের কার্ড থেকে শুরু করে পুরনো গাড়ির বিল পর্যন্ত নানা ধরনের পুরনো জিনিস মানুষের দৃষ্টি আকর্ষণ করে।

 37 বছর পুরোনো একটি রেস্তোরাঁর বিল প্রথম প্রকাশ করা হয়েছিল, যা দেখে সবাই জানতে পেরেছিলেন যে, সে সময় একটি ভাল রেস্তোরাঁতেও শাহী পনির পাওয়া যেত মাত্র ৮ টাকায়, ডাল মাখানি মাত্র ৫ টাকায়। এই বিল দেখার পর মানুষও একে নিয়ে নানা প্রতিক্রিয়া দিয়েছিলেন। এবারে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে একটি ট্রেনের টিকিট।

আরও পড়ুন -  সমাপ্তি দৃশ্যমান কোভিড মহামারিঃ বিশ্ব স্বাস্থ্য সংস্থা ( WHO )

এটি যে সে টিকিট কিন্তু নয়। আসলে ১৯৪৭ সালের একটি ট্রেনের টিকিট, ভারত ও পাকিস্তানের স্বাধীনতার প্রথম দিকের একটি টিকিট। বর্তমানে, ভারত ও পাকিস্তানের স্বাধীনতার প্রথম দিকের এই রেলের টিকিট নিয়ে সোশ্যাল মিডিয়ায় তোলপাড় চলছে।

আরও পড়ুন -  ভারতীয় রেল চাহিদা অনুযায়ী ট্রেন চালানো বজায় রাখবে

 জানিয়ে রাখি, এই টিকিটটি পাকিস্তানের রাওয়ালপিন্ডি ও অমৃতসরের মধ্যে ট্রেন ভ্রমণের। এই রেলের টিকিটে মোট নয়জনের নাম লেখা আছে। টিকিট অনুযায়ী, সেই সময়ে পাকিস্তানের রাওয়ালপিন্ডি থেকে ভারতের অমৃতসর পর্যন্ত নয় জনের ট্রেনের টিকিটের দাম ছিল মাত্র ৩৬ টাকা ৯ আনা। ভারত-পাকিস্তানের মধ্যে রেলের ভাড়া ছিল জনপ্রতি মাত্র ৪ টাকা। এই টিকিটটি থার্ড এসির, যা আরো বেশি অবাক করছে।

আরও পড়ুন -  Railway Rule: যদি চালক ঘুমিয়ে পড়েন চলন্ত ট্রেনে, কি হবে জানেন? ভারতীয় রেলের নিয়ম জানুন

স্বাধীনতার পর থেকে এখন পর্যন্ত প্রযুক্তি ও সামাজিক কাঠামোর দিক থেকে হয়তো অনেক পরিবর্তন হয়েছে।  এখন এই পুরানো টিকিট, বিল এবং কার্ডগুলি নিয়ে সোশ্যাল মিডিয়ায় নতুন আকর্ষণীয় পোস্ট ভাইরাল হচ্ছে। এই টিকিটটি ১৭ সেপ্টেম্বর ১৯৪৭ সালের।

টিকিটের ছবি পাকিস্তান রেল লাভার্স নামের একটি পেজ থেকে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুকে শেয়ার করা হয়েছে, এই পর্যন্ত ১৫ হাজার মানুষ লাইক করেছেন।

Latest News

Web Series: উল্লুর সবচেয়ে হট ওয়েব সিরিজ মুক্তি পেয়েছে, বাচ্চাদের সামনে দেখা যাবে না

Web Series টি ১৮+উদ্ধের জন্য করা হয়েছে। এই যুগে ব্যস্ততা এত বেশি বেড়েছে মানুষের হাতে সময় নেই বলা চলে।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img