35 C
Kolkata
Monday, April 29, 2024

German Chancellor: চীনকে, জার্মান চ্যান্সেলরের অনুরোধ, রাশিয়ায় অস্ত্র না পাঠাতে

Must Read

চীনের প্রতি অনুরোধ জানিয়েছেন জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎস রাশিয়াকে অস্ত্র সরবরাহ না করতে।    বৃহস্পতিবার পার্লামেন্টে দেয়া ভাষণে তিনি বলেন, বেইজিংয়ের প্রতি আমার বার্তা স্পষ্ট, ইউক্রেন থেকে রাশিয়ান সেনা প্রত্যাহারে মস্কোর ওপর আপনারা চাপ সৃষ্টি করুন।

আরও পড়ুন -  Russia: রাশিয়ায় ফ্লাইট টিকিট কেনার হিড়িক, পুতিনের সেনা সমাবেশের ঘোষণার পর

জার্মান চ্যান্সেলর বলেন, ইউক্রেন সংঘাতের জন্য রাশিয়া দায়ী। মস্কোই সেখানে আগে যুদ্ধ শুরু করেছে। শান্তির চাবিকাঠিও রাশিয়ার হাতেই। সেটি হলো ইউক্রেন থেকে তাদের সেনা প্রত্যাহার করা। যতোক্ষণ না রুশ সেনা সরছে ইউক্রেন থেকে, ততোক্ষণ পর্যন্ত শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয়।

আরও পড়ুন -  Berlin: বার্লিনে বিক্ষোভ, ইউক্রেনকে অস্ত্র সহায়তা

ইউক্রেনে শান্তি প্রতিষ্ঠায় অংশীদারদের সঙ্গে আলোচনা চলছে জানিয়ে শলৎস বলেন, আমরা ইউক্রেনের ভবিষ্যৎ নিরাপত্তার নিশ্চয়তা নিয়ে কিয়েভ এবং অন্যান্য অংশীদারদের সঙ্গে কথা বলছি।

তিনি বলেন, জার্মানি কিয়েভকে অস্ত্র সরবরাহের সঙ্গে সব ধরনের সমর্থন অব্যাহত রাখবে।

আরও পড়ুন -  Russia: ইউক্রেনের শর্ত অবাস্তব, ফের আলোচনা শুরুর জন্যঃ রাশিয়া

ইউক্রেনে যুদ্ধে চীন তার মিত্র রাষ্ট্র রাশিয়াকে অস্ত্র দিয়ে সহায়তা করছে, এমন অভিযোগ করছে পশ্চিমা দেশগুলো। বেইজিং বিষয়টি দৃঢ়ভাবে অস্বীকার করেছে। কোনো প্রমাণও এখন পর্যন্ত পাওয়া যায়নি। বাইডেনও সে কথা বলেছেন।

সূত্রঃ রয়টার্স। ফাইল ছবি

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img