30 C
Kolkata
Sunday, May 5, 2024

Dog: জীবিত কুকুর উদ্ধার ভূমিকম্পের তিন সপ্তাহ পর, তুরস্কে ভূমিকম্পের ধ্বংস্তূপ

Must Read

তুরস্কের বেশ কিছু অঞ্চল ভয়াবহ ভূমিকম্পে লণ্ডভণ্ড হয়ে গেছে। কিন্তু এতো হতাশার মাঝেও এসেছে ‘অলৌকিকভাবে’ জীবিত উদ্ধারের নানা গল্প। হাতায় প্রদেশের আনতাকিয়া জেলার একটি বিধ্বস্ত ভবনের ধ্বংসস্তূপ থেকে এবার একটি কুকুরকে জীবিত উদ্ধার করেছেন উদ্ধারকর্মীরা।

স্থানীয় মিডিয়ার তথ্য অনুযায়ী বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

আরও পড়ুন -  Turkey earthquake: তুরস্কে শিশুসহ ৩ জনকে জীবিত উদ্ধার, ভূমিকম্পের ১৩ দিন পর

একটি ভিডিওতে দেখা যায়, উদ্ধারকর্মীরা ধসে পড়া ওই ভবনের নিচে প্রবেশ করে অনুসন্ধান চালানোর সময় কুকুরটির আওয়াজ পায়। তখন তারা কুকুরটিকে উদ্ধার করে। কুকুরটিকে জল পান করতে দেয়া হয়।

এ ঘটনাকে ‘অলৌকিক’ অভিহিত করে এক উদ্ধারকারী বলেন, প্রত্যেক জীবিতই আমাদের কাছে গুরুত্বপূর্ণ, সে মানুষ হোক বা প্রাণী। আগে ভূমিকম্পের ২১ দিন পর একটি ঘোড়া জীবিত উদ্ধার করা হয়।

আরও পড়ুন -  ব্যাঙ্ক দায়ী থাকবে না, SBI সময় বেঁধে দিল

ভূমিকম্পের তিন সপ্তাহ পর গত সোমবার আদিয়ামান প্রদেশের একটি বিধ্বস্ত ভবনের ধ্বংসস্তূপ থেকে ঘোড়াটিকে বের করে আনেন উদ্ধারকর্মীরা। বুধবার এ খবর জানায় ইয়াহু নিউজ।

গত মাসের শুরুর দিকে তুরস্ক এবং সিরিয়ার সীমান্ত অঞ্চলে পরপর দুটি বড় ভূমিকম্প আঘাত হানে। ভূমিকম্প দুটির মাত্রা ছিল যথাক্রমে ৭.৮ এবং ৭.৬।

আরও পড়ুন -  Rain Alert in Kolkata: ৯ জেলা সহ কলকাতা ভিজবে বৃষ্টিতে, স্বস্তি ফিরবে

ছবিঃ সংগৃহীত

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img