34 C
Kolkata
Sunday, April 28, 2024

Rain Alert in Kolkata: ৯ জেলা সহ কলকাতা ভিজবে বৃষ্টিতে, স্বস্তি ফিরবে

Must Read

এবারে ভ্যাপসা গরম থেকে মুক্তি পাবে পশ্চিমবঙ্গবাসী। সপ্তাহে শেষে বদলে যাচ্ছে আবহাওয়ার রূপ ও রবিবার থেকে বদলাতে চলেছে দক্ষিণবঙ্গের একাধিক জেলার আবহাওয়া।

স্বস্তি ফিরিয়ে পশ্চিমবঙ্গে আসতে চলেছে বৃষ্টি। শুধুমাত্র দক্ষিণবঙ্গে নয় ঝড় বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের একটা বিস্তীর্ণ এলাকাতেও। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর উত্তর-পূর্ব রাজস্থান থেকে দক্ষিণ আসাম পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা এই মুহূর্তে অবস্থান করছে। দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টিপাতের ভ্রুকুটি রয়েছে।

আরও পড়ুন -  Weather: স্বস্তির বৃষ্টি বাংলায়, ‘মোকা’র ভয় কাটতে, ভারী বৃষ্টিপাত এই জেলাগুলিতে আগামী ২ দিন

মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম ও বাঁকুড়া রবিবার এই জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা আছে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘন্টা বেগে ঝড়ো হাওয়া বইতে পারে।

রবিবার কলকাতাতেও রয়েছে বৃষ্টিপাতের ব্যাপক সম্ভাবনা। শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। গতকাল কলকাতা সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৭° সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। রবিবার সকাল থেকে কলকাতায় আকাশ আংশিক মেঘলা ছিল। বেলা করানোর সঙ্গে সঙ্গে বদলাতে পারে আবহাওয়ার মতিগতি। তবে বিকেলের দিকে শহরে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

আরও পড়ুন -  Weather: ঝড়বৃষ্টির দুর্যোগ আজ শনিবার, জারি হলুদ সতর্কতা প্রায় সব জেলাতেই

উত্তরবঙ্গের একাধিক জেলায় বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা আছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর ও মালদা এই জেলাগুলিতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাত হতে পারে বলে জানানো হয়েছে আবহাওয়ার পূর্বাভাসে।

আরও পড়ুন -  Weather Update: কোন জেলা ভিজবে বৃষ্টিতে? রাজ্যজুড়ে ফের প্রবল ঝড়বৃষ্টি হবে, ওয়েদার আপডেট পড়ুন

প্রতীকী ছবি

Latest News

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img