31 C
Kolkata
Thursday, May 9, 2024

Weather Forecast: প্রকৃতির খেলা শুরু, তাপপ্রবাহের খেল শুরু জেলায়, জারি হল সতর্কতা

Must Read

Weather Forecast: প্রকৃতির খেলা শুরু, তাপপ্রবাহের খেল শুরু জেলায়, জারি হল সতর্কতা। 

চড়ছে পারদ প্রতিদিন। বৈশাখের শুরু থেকেই কয়েকটি জেলায় শুরু হয়েছিল তাপপ্রবাহের মতো পরিস্থিতি। আবার চল্লিশ ডিগ্রির গন্ডি পেরিয়ে গিয়েছিল অনেক জেলার তাপমাত্রা। সেই প্রভাব জারি রয়েছে বৈশাখে।

দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় তাপপ্রবাহ দেখা গেছে বিগত কয়েকদিনে। শহর কলকাতায় গত ৪০ বছরের রেকর্ড ভেঙে দিয়েছে। আগামী কয়েকদিনে তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

রাজ্যের বুকে ঘূর্ণাবর্তের কারণে বৃষ্টি অথবা কালবৈশাখী ঝড়ের কোনো পূর্বাভাস নেই। এই এপ্রিলে আবহাওয়া স্বস্তিদায়ক হওয়ার কোনরূপ সম্ভাবনা নেই। হাওয়া অফিস সাফ জানিয়ে দিয়েছে যে, এই চরম তাপপ্রবাহ এখন সপ্তাহখানেক চলবে জেলায় জেলায়। আবার কয়েকটি জেলায় লাল সতর্কতা জারি হয়েছে তাপপ্রবাহের।

আরও পড়ুন -  Monsoon Update; ৫ জেলায় ভারী বৃষ্টির কড়া সতর্কতা, কলকাতার আবহাওয়া আজকে কেমন হবে?

● কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজকে কলকাতায় বৃষ্টির পূর্বাভাস নেই। সকাল থেকে রৌদ্রোজ্বল রয়েছে শহরের আবহাওয়া। আজকে শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৪১ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াস। দিনভর অস্বস্তিকর আবহাওয়া থাকবে কলকাতায়। আগের সমস্ত রেকর্ড ভেঙে যেতে পারে কলকাতায়।

● দক্ষিণবঙ্গের আবহাওয়া: দক্ষিণবঙ্গের জেলায় জেলায় তাপপ্রবাহের পূর্বাভাস দেওয়া হয়েছে। আজকে চরম তাপপ্রবাহের লাল সতর্কতা জারি হয়েছে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, বীরভূম ও বাঁকুড়া এই সাত জেলায়।

আজকে তাপপ্রবাহের হলুদ সতর্কতা জারি উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা সাথে গাঙ্গেয় সমভূমির কিছু অংশে। আগামীকাল ছুটির দিনে আরও অস্বস্তি বাড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস। এই সাত জেলার মানুষকে দিনের বেলায় বিশেষ প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বেরোতে মানা করেছে।

আরও পড়ুন -  Heat Wave: তাপপ্রবাহের খেল শুরু, সতর্কতা জারি এইসব জেলায়!

● উত্তরবঙ্গের আবহাওয়া: আজকে দক্ষিণবঙ্গের সাথে অস্বস্তি বাড়বে উত্তরবঙ্গের জেলাগুলিতে। উত্তরের কোনো জেলায় আজকে ঝড়বৃষ্টির তেমন পূর্বাভাস নেই। আগামীকাল উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পং জেলায় আছে ঝড়বৃষ্টির পূর্বাভাস। আজকে এই জেলাগুলিতেও তাপমাত্রা বাড়বে বলে জানা গেছে। সাথে আজকে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলায় আবহাওয়া শুষ্ক এবং বেশি গরম থাকবে।

ট্যাগঃ
আলিপুর আবহাওয়া আপডেট, হিট ওয়েভ 2024, আইএমডি আবহাওয়া আপডেট, কলকাতা আবহাওয়া, উত্তরবঙ্গ আবহাওয়া আপডেট, দক্ষিণবঙ্গ আবহাওয়া আপডেট

আরও পড়ুন -  Weather Update: বৃষ্টি বাড়বে জেলায় জেলায় নিম্নচাপের প্রভাবে

Latest News

Horoscope: ব্যবসায়ী জাতকদের অর্থলাভের শুভ যোগ, মিলিয়ে নিন আজকের রাশিফল

Horoscope: ব্যবসায়ী জাতকদের অর্থলাভের শুভ যোগ, মিলিয়ে নিন আজকের রাশিফল। ভারতের প্রাচীনতম শাস্ত্রগুলির মধ্যে অন্যতম হল জ্যোতিষশাস্ত্র। প্রাচীন জ্যোতিষে ১২টি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img