31 C
Kolkata
Saturday, May 4, 2024

Weather Update: বৃষ্টি বাড়বে জেলায় জেলায় নিম্নচাপের প্রভাবে

Must Read

বাংলায় আবহাওয়ার পরিবর্তন ঘটছে কয়েকদিন আগে থেকেই। একবার ঘনিয়ে আসছে মেঘ, এরপর হচ্ছে অন্ধকার। এর মধ্যেই হচ্ছে কোথাও ভারী বৃষ্টিপাত। কোথাও আবার হালকা ও ছিটেফোঁটা বৃষ্টি।

আবার তার পরেই মেঘ কেটে গিয়ে চড়া রোদের দাপট, সেই জন্য হচ্ছে অস্বস্তি। দক্ষিণবঙ্গের চিত্রটা এখন এই রকম।

এবার দক্ষিণবঙ্গবাসীর জন্য সুখবর রয়েছে উইকেন্ডে। আলিপুর হাওয়া অফিস জানিয়েছে যে, বিগত কয়েকদিন চরম অস্বস্তি ভোগ করলেও এবার তুমুল পরিবর্তন ঘটবে দক্ষিণবঙ্গের আবহাওয়ায়। কারণ হল বঙ্গোপসাগরে তৈরি হওয়া একটি ঘূর্ণাবর্ত। এখন সেটি সক্রিয় হচ্ছে। এর জেরে আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় হতে পারে ভারী বৃষ্টিপাত।

আরও পড়ুন -  Cyclone Update: ঘূর্ণিঝড় ‘মোকা’ আছড়ে পড়বে রবিবার সমুদ্র উপকূলে, সতর্কতা জারি রাজ্যে

আজকে কলকাতায় মূলত মেঘলা আকাশ থাকবে। মাঝে কোথাও হালকা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩০ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছে।আজকের আপেক্ষিক আর্দ্রতা ৯৫ শতাংশ থেকে ৭২ শতাংশের মাঝামাঝি অবস্থায় থাকবে বলে জানা গেছে।

আরও পড়ুন -  Russia: হামলার মূল উদ্দেশ্য রাশিয়ানদের ‘ভয় দেখানোই’: প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন

আগামীকাল থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমান বাড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস। আজ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বজ্রপাত সহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। রবিবার এবং সোমবার জেলাগুলিতে বাড়বে বৃষ্টি, এমনটাই পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন -  Monsoon Update: নামছে স্বস্তির বৃষ্টি রাজ্যজুড়ে, ৪ জেলায় সতর্কতা, ভোটের আগেই সুখবর

দক্ষিণবঙ্গের সাথে আজ উত্তরবঙ্গও ভিজতে চলেছে বৃষ্টিতে। পূর্বাভাস অনুযায়ী, জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ার জেলায় বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে মৌসম ভবন। শনিবার থেকে ফের বাড়তে পারে বৃষ্টি, এমনটাই সতর্কতা রয়েছে উত্তরবঙ্গবাসীর জন্য।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img