31 C
Kolkata
Friday, May 17, 2024

Monsoon Update: নামছে স্বস্তির বৃষ্টি রাজ্যজুড়ে, ৪ জেলায় সতর্কতা, ভোটের আগেই সুখবর

Must Read

ভোট ঘোষণার পর থেকেই অনেকে আশা করেছিলেন যে ভরা বর্ষায় হয়তো ভোট হবে রাজ্যে। জুনের শেষদিকে সেরকম আভাষ মিললেও জুলাইয়ের শুরু থেকেই রাজ্যের চিত্রটা বদলে গেছে কিছুটা।

রাজনৈতিক ময়দানের সঙ্গে এখন উত্তাপ বাড়ছে জেলায় জেলায়। ভ্যাপসা গরমে মানুষ অস্থির হচ্ছে দক্ষিণবঙ্গ জুড়ে।

এবার বঙ্গবাসীকে সুখবর শোনালো আলিপুর হাওয়া অফিস। মলুবম ভবন সূত্রে খবর, এই মুহূর্তে উত্তরপ্রদেশ, গুজরাত, পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এলাকায় ঘূর্ণাবর্ত সক্রিয় হয়েছে। এদিকে রাজ্যের উত্তরবঙ্গ ও সিকিম থেকে ছত্তিশগড় পর্যন্ত একটি অক্ষরেখাও আছে। আগামী কয়েকদিন তুমুল বৃষ্টিপাত চলবে উত্তরবঙ্গে। এর মাঝে দক্ষিণবঙ্গেও বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস আছে।

আরও পড়ুন -  শ্রেয়া'র অভিনব সাধের অনুষ্ঠান !

বেশ কয়েকদিন ধরে শহর কলকাতায় তেমন বৃষ্টি হয়নি। বেড়েছে তাপমাত্রা এবং অর্দ্রতাজনিত অস্বস্তি। আজও একইরকম থাকবে শহরের আবহাওয়া। আকাশ থাকবে আংশিক মেঘলা। এদিন শহরে ভারী বৃষ্টি না হলেও বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে বলে জানা গিয়েছে হাওয়া অফিসের তরফে। বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৫ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ডিগ্রি সেলসিয়াসের কাছে। এদিন শহরের আপেক্ষিক আর্দ্রতা ৮৯ শতাংশ থেকে ৫৯ শতাংশের মধ্যে থাকবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন -  Drug Stores-এ হানা দিল ড্রাগ কন্ট্রোল এর আধিকারিকরা ও বাঁকুড়া জেলা এনফোর্সমেন্ট ব্রাঞ্চ এর আাধিকারিকরা

এখন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিগত কয়েকদিন ছিটেফোঁটা বৃষ্টি হলেও অস্বস্তি থেকে নিস্তার মেলেনি। আজও একি রকম থাকবে আবহাওয়া। আজকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা ও আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে বলে জানিয়েছে মৌসম ভবন। তবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, পুরুলিয়া, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া সহ একাধিক জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আরও পড়ুন -  Weather Forecast: রাজ্যে তাপপ্রবাহ, ৫ জেলায় ঝড়বৃষ্টি, আজকে আপনার জেলার আবহাওয়া কি বলছে?

উত্তরবঙ্গে আপাতত জারি থাকছে ভারী বৃষ্টিপাত। হাওয়া অফিস সূত্রে খবর, আজও উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলায় রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। আজ ভারী থেকে অতি ভারী বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হতে পারে জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায়। সেখানে জারি হয়েছে হলুদ সতর্কতা।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img