40 C
Kolkata
Wednesday, May 1, 2024

Weather Forecast: রাজ্যে তাপপ্রবাহ, ৫ জেলায় ঝড়বৃষ্টি, আজকে আপনার জেলার আবহাওয়া কি বলছে?

Must Read

Weather Forecast: রাজ্যে তাপপ্রবাহ, ৫ জেলায় ঝড়বৃষ্টি, আজকে আপনার জেলার আবহাওয়া কি বলছে?

বাংলায় শুরু হয়েছে বৈশাখ মাস ক্যালেন্ডার অনুযায়ী। গ্রীষ্মকালের সূচনা। কিন্তু গ্রীষ্ম শুরু হতেই রূপ দেখাতে শুরু করেছে। জেলায় জেলায় বাড়ছে পারদ। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা বাড়ছে লাফিয়ে।

এই বৈশাখের শুরুতেও চরম গ্রীষ্মের প্রভাব দেখাচ্ছে। এর মধ্যে কোথাও কোথাও তাপমাত্রা উঠে গেছে প্রায় ৪৫ ডিগ্রির গন্ডি। কিছু জেলায় শুরু হয়েছে তাপপ্রবাহ। এই তাপপ্রবাহের প্রভাব আগামী কয়েকদিনে আরো বাড়বে বলে ইঙ্গিত দিয়েছে হাওয়া অফিস। আগামী দিনে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় জারি হয়েছে সতর্কতা।

আরও পড়ুন -  ঋষির গলাতেই মালা পরালেন বিদীপ্তা, রিয়েলিটি শোয়ের মঞ্চে!

গত কয়েকদিনে ভ্যাপসা গরম থেকে কিছুটা হলেও স্বস্তি পেয়েছে দক্ষিণবঙ্গবাসী। কয়েকদিন ধরেই রাজ্যের আকাশে ছিল মেঘলা। জেলায় জেলায় হয়েছে বৃষ্টিপাত। সেই কারণে গ্রীষ্মের দাপট কিছুটা হলেও ফিকে হয়েছিল কিছু জেলায়। আবার উত্তরবঙ্গের জেলাগুলিতে ঝড়বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে আবার পারদের ঊর্ধ্বগতি হচ্ছে।

আজ কেমন থাকবে আবহাওয়ার পূর্বাভাস।

● কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজকে কলকাতায় বৃষ্টির সেই রকম পূর্বাভাস নেই। আজ সকাল থেকে রৌদ্রোজ্বল রয়েছে শহরের আবহাওয়া। আজকে শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯.৪ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াস। দিনভর সারাদিন রোদ এবং গরমের দাপট অনুভূত হবে কলকাতায়।
● দক্ষিণবঙ্গের আবহাওয়া: দক্ষিণবঙ্গের একাধিক জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি আছে। আজকে তাপপ্রবাহের প্রভাব দেখা যাবে দক্ষিণবঙ্গের পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান ও পশ্চিম বর্ধমান জেলায়। আগামীকাল তাপপ্রবাহের সতর্কতা জারি হয়েছে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান ও পশ্চিম বর্ধমান জেলায়।

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, এবার বাড়বে তাপমাত্রা। আবার বেশ কয়েকটি জেলায় একধাক্কায় ২ থেকে ৪ ডিগ্রি তাপমাত্রা বেড়ে যাবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। সাথে বাড়বে বাতাসের আর্দ্রতার পরিমান। তার জন্য থাকবে ভ্যাপসা এবং অস্বস্তিকর পরিস্থিতি হবে জেলায় জেলায়।

আরও পড়ুন -  Weather: আবহাওয়ায় পরিবর্তন ঘটবে রাজ্যে, জারি হল কড়া সতর্কতা জেলায়
● উত্তরবঙ্গের আবহাওয়া: আগামীকাল অবধি উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস আছে। আজকে উত্তরবঙ্গের, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায় ঝড়বৃষ্টি হতে পারে। মোটের উপর আজকে শুষ্ক আবহাওয়া থাকবে উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদা এবং মুর্শিদাবাদ জেলায়। এইসব জেলায় বাড়বে পারদের সংখ্যা।

ট্যাগঃ
আলিপুর আবহাওয়া আপডেট, হিট ওয়েভ 2024, আইএমডি আবহাওয়া আপডেট, কলকাতা আবহাওয়া, উত্তরবঙ্গ আবহাওয়া আপডেট, বৃষ্টির পূর্বাভাস, দক্ষিণবঙ্গ আবহাওয়া আপডেট

আরও পড়ুন -  তোমার সুন্দর চোখ আমাকে পাগল করে দিয়েছে: একটি কবিতা

Latest News

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না।  করোনার সময় মানুষ ঘরের মধ্যে বন্দি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img