30 C
Kolkata
Thursday, April 25, 2024

Weather: আবহাওয়ায় পরিবর্তন ঘটবে রাজ্যে, জারি হল কড়া সতর্কতা জেলায়

Must Read

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিকেল হলেই ঘনিয়ে আসছে মেঘ। ঝোড়ো হাওয়ার সঙ্গে অবেলায় বজ্রবিদ্যুৎ এর সাথে বৃষ্টিপাত দেখেছে বাংলা। উত্তরবঙ্গে একই রকম রয়েছে আবহাওয়া। তার কারণে গরমের ভোগান্তি থাকলেও স্বস্তির পরিবেশও তৈরি হচ্ছে এই রাজ্যে।

রাজ্যের আকাশ থেকে বিদায় নিয়েছে কালো মেঘ। সেই কারণেই আবার তাপমাত্রার পারদ চড়তে পারে বলে অনুমান হাওয়া অফিসের। বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই কলকাতার সাথে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। জানাচ্ছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন -  Weather: স্বস্তির বৃষ্টি বাংলায়, ‘মোকা’র ভয় কাটতে, ভারী বৃষ্টিপাত এই জেলাগুলিতে আগামী ২ দিন

গত সপ্তাহে স্বস্তিদায়ক আবহাওয়া থাকলেও আজ কলকাতায় অস্বস্তি বয়ে আনবে ভ্যাপসা উষ্ণ গরম। শহর জুড়ে বজায় থাকবে অর্দ্রতাজনিত অস্বস্তি। বৃষ্টিপাতের সম্ভাবনা নেই বললেই চলে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৮ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

বৃষ্টির সম্ভাবনা নেই, দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতেও বাড়বে তাপমাত্রার পারদ। জুন মাসের শুরু থেকেই দক্ষিণবঙ্গের জেলাগুলির তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে। দক্ষিণবঙ্গের কিছু জেলার তাপমাত্রা ৪০ ডিগ্রির উপর থাকবে। শুক্রবার পুরুলিয়া, মুর্শিদাবাদে, বীরভূম এবং বাঁকুড়াতে থাকছে তাপপ্রবাহের সতর্কতা। অপরদিকে, আগামী শনিবার এই জেলাগুলির পাশাপাশি নদিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরেও রয়েছে তাপপ্রবাহের সতর্কতা। অন্য জেলাগুলিতেও গরমের জন্য অস্বস্তি থাকবে।

আরও পড়ুন -  Cyclone Update: ঘূর্ণিঝড় ‘মোকা’ ধেয়ে আসছে, ভারী বৃষ্টিপাত রাজ্যের এই জেলায়

দক্ষিণবঙ্গের সাথে এবার উত্তরবঙ্গের জেলাগুলিতেও বাড়তে পারে তাপমাত্রার ঊর্ধ্বমুখী। তবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি সহ পাঁচ জেলাতে রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। এই জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত চলবে। কিন্তু মালদা উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পাবে। হাওয়া অফিস সূত্রে খবর, আগামী শনিবার মালদা ও দক্ষিণ দিনাজপুরে তাপপ্রবাহ হবার সম্ভবনা রয়েছে।

আরও পড়ুন -  Weather Update: বৃষ্টি বাড়বে জেলায় জেলায় নিম্নচাপের প্রভাবে

প্রতীকী ছবি

Latest News

কথা দিয়েছিলো ফিরে আসবে!

কথা দিয়েছিলো ফিরে আসবে! সূর্য ডুবে গেল পশ্চিম আকাশে, তারা জ্বলে উঠেছে রাতের আকাশে। চাঁদের আলোয় ঝিকিমিকি করে পৃথিবী, কিন্তু তোমার অভাব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img