28 C
Kolkata
Wednesday, May 8, 2024

চাকরির সুবর্ণ সুযোগ কলকাতা মেট্রোয়, কীভাবে করতে হবে আবেদন? বিস্তারিত জানুন

Must Read

চাকরির সুবর্ণ সুযোগ কলকাতা মেট্রোয়, কীভাবে করতে হবে আবেদন? বিস্তারিত জানুন।

এবার কলকাতা মেট্রোতে (Kolkata Metro) নিয়োগ প্রক্রিয়া শুরু হতে চলেছে। কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সম্প্রতি। পুরুষ ও মহিলা উভয়েই এই পদের জন্য আবেদন করা যাবে।

যারা পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা তারাই কলকাতা মেট্রোর এই নিয়োগ প্রক্রিয়ায় আবেদন যোগ্য। আবেদনের জন্য বয়স সীমা কত? শিক্ষাগত যোগ্যতা কী? বিস্তারিত জানুন।

আরও পড়ুন -  পুজোর মাসেই গঙ্গার নিচ দিয়ে ছুটবে মেট্রো, ইতিহাস সৃষ্টি হতে চলেছে

দেশ তথা রাজ্যে বেকারত্ব হু হু করে বাড়ছে। বহু যুবক যুবতী কর্মসংস্থানের অভাবে শিক্ষিত হয়েও বসে রয়েছেন। বর্তমানের বাজারে সরকারি অথবা বেসরকারি চাকরি জোগাড় করা যথেষ্ট কঠিন। এবার কলকাতা মেট্রোর তরফে সম্প্রতি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা মহিলা-পুরুষ নির্বিশেষে এই নিয়োগের জন্য আবেদন করতে পারবেন।

পদের নাম জেনারেল ম্যানেজার (সিগনাল ও টেলিকম)। সর্বোচ্চ ৫৫ বছর বয়স। উল্লেখ্য, এই পদের জন্য আবেদন করতে হবে অফলাইনে। প্রথমে প্রার্থীদের অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করে নিতে হবে। সেখান থেকে ডাউনলোড করতে হবে আবেদন পত্র। এরপর আবেদনপত্রটি প্রিন্ট করে সঠিক তথ্য দিয়ে পূরণ করতে হবে। প্রয়োজনীয় নথিপত্রের জেরক্স সংযুক্ত করতে হবে আবেদনপত্রের সাথে।

আরও পড়ুন -  Howrah Metro Station: সেজে উঠেছে হাওড়া মেট্রো স্টেশন দারুন ভাবে, চোখ জুড়িয়ে যাবে

খামের উপরে অবশ্যই লিখতে হবে ‘Application for the post of ____ against’ পদের নাম।

শিক্ষাগত যোগ্যতা, বয়সের প্রমাণপত্র, পাসপোর্ট সাইজের ছবি এবং অভিজ্ঞতা সহ অন্যান্য জরুরি নথিপত্রের জেরক্স লাগবে। আবেদনপত্রটি পাঠাতে হবে এই ঠিকানায়- General Manager (Admin & HR), Kolkata Metro Rail Corporation Limited, KMRCL Bhawan, HRBC Office Compound, Munshi Premchand Sarani, Kolkata- 700021। ২০ মে ২০২৪ এর মধ্যে আবেদন পাঠাতে হবে।

আরও পড়ুন -  আগামী সপ্তাহ থেকে কলকাতা মেট্রো আরও ১০টি বাড়তি ট্রেন চালাবে

ট্যাগঃ
কলকাতা মেট্রো, নিয়োগ, নিয়োগ প্রক্রিয়া

Latest News

Muskan Baby: ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল

Muskan Baby:ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল।  হরিয়ানভি নাচ: হরিয়ানা, ভারতের উত্তরের একটি রাজ্য, তার সমৃদ্ধ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img