30 C
Kolkata
Saturday, April 27, 2024

পুজোর মাসেই গঙ্গার নিচ দিয়ে ছুটবে মেট্রো, ইতিহাস সৃষ্টি হতে চলেছে

Must Read

 জানা গিয়েছে পুজোর মাসেই গঙ্গার নিচ দিয়ে ছুটবে মেট্রো। তবে যাত্রী নিয়ে নয়।

আপাতত পুজোর মাসে শুরু হবে ট্রায়াল রান। হাওড়া ময়দান থেকে ধর্মতলা পর্যন্ত পরীক্ষামূলকভাবে ছুটবে ট্রেন। অন্যদিকে, জোকা তারাতলা বা নিউ গড়িয়া রুবির মধ্যে আগামী মাস থেকে ট্রায়াল রান শুরু হতে চলেছে। আপাতত উত্তর দক্ষিনে চলা নন এসি রেক দিয়ে এই লাইন পরীক্ষার কাজ চলবে। তবে ইস্ট ওয়েস্ট মেট্রোতে আধুনিক এসি রেক দিয়ে ট্রায়াল রান হবে।

আরও পড়ুন -  চালু করে দেওয়া হল মেট্রো পরিষেবা, ৫০ % যাত্রী নিয়ে চলবে, শনি ও রবি বন্ধ থাকবে

আপাতত ইস্ট ওয়েস্ট মেট্রো এই পরীক্ষামূলক মেট্রো চালানোর জন্য সাজ সাজ রব মেট্রো কর্তৃপক্ষের অন্দরে। আসলে গঙ্গার নিচ দিয়ে মেট্রো চালু হলে, তা ইতিহাসের পাতায় লেখা থাকবে।

 মেট্রো পরিষেবা চালুর দিকে তাকিয়ে রয়েছে গোটা কলকাতাবাসী। জানিয়ে রাখা ভালো, এই রুটে হাওড়া ময়দান থেকে ধর্মতলা স্টেশনের মাঝে পড়বে দুটি স্টেশন। সেগুলি হল হাওড়া ও মহাকরণ। হাওড়া থেকে ট্রেন ছেড়ে গঙ্গার তলা দিয়ে এসে মহাকরণ স্টেশনে দাঁড়াবে। পরবর্তী স্টেশন হবে ধর্মতলা।

আরও পড়ুন -  বাড়িতেই কয়েকটি সহজ উপকরণে টেস্ট করুন নিজের প্রেগনেন্সি, টাকা খরচ না করে

তবে গঙ্গার নিচের কাজ দ্রুত এগোলেও কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষকে চিন্তায় ফেলেছে বউবাজার সংলগ্ন এলাকার কাজ। একের পর এক বাড়িতে ফাটল ধরায় বারংবার কাজে বিঘ্ন ঘটছে।

আরও পড়ুন -  Durga Pujo-2022: দশরথ পল্লী সর্বজনীন দুর্গাপূজার ৪৫ তম বর্ষ

পুরো কাজ শেষ হয়ে গেলে সরাসরি কলকাতার তথ্যনগরী সেক্টর ফাইভ থেকে হাওড়া ময়দান পর্যন্ত ছুটবে এই মেট্রো। এই প্রসঙ্গে কেএমআরসিএল একটি বিবৃতি প্রকাশ করে জানিয়েছে, ইতিমধ্যেই হাওড়া ময়দান থেকে ধর্মতলা পর্যন্ত দুই দিকের লাইন পাতার কাজ শেষ হয়ে গেছে। এখন ধর্মতলা পর্যন্ত তৃতীয় লাইনে বিদ্যুৎ সরবরাহের কাজ চলছে।

Latest News

Short Film: বউ থাকতে সুন্দরী গার্লফ্রেন্ডের সাথে ভরপুর রোমান্স এই যুবকের, শর্ট ফিল্মটি একদম গোপনে দেখবেন

Short Film: বউ থাকতে সুন্দরী গার্লফ্রেন্ডের সাথে ভরপুর রোমান্স এই যুবকের, শর্ট ফিল্মটি একদম গোপনে দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img