32 C
Kolkata
Wednesday, May 1, 2024

চালু করে দেওয়া হল মেট্রো পরিষেবা, ৫০ % যাত্রী নিয়ে চলবে, শনি ও রবি বন্ধ থাকবে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   পশ্চিমবঙ্গে বিধিনিষেধের দিনক্ষণ আরো বৃদ্ধি করার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ১৬ ই জুলাই শুক্রবার থেকে সাধারণ যাত্রীদের জন্য চালু করে দেওয়া হল মেট্রো পরিষেবা। সপ্তাহে ৫ দিন চলবে মেট্রো। শনিবার এবং রবিবার বন্ধ থাকবে মেট্রো পরিষেবা। ধীরে ধীরে কলকাতার করোনা পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে। এই কারণে ৫০% যাত্রী নিয়ে মেট্রো চালানোর সিদ্ধান্ত নিয়েছেন।

আরও পড়ুন -  Mihidana: পশ্চিমবঙ্গ থেকে প্রথমবার বাহরিনে জিআই ট্যাগ সম্বলিত মিষ্টান্ন মিহিদানা রপ্তানী

বুধবার নবান্নে তরফ থেকে জানানো হয়, আগামী শুক্রবার থেকে ৫০% যাত্রী নিয়ে মেট্রো চলবে এবং তাতে সাধারণ মানুষ উঠতে পারবেন। সোমবার থেকে শুক্রবার পর্যন্ত মেট্রো চলবে কিন্তু শনিবার এবং রবিবার মেট্রো বন্ধ থাকবে সম্পূর্ণরূপে। মেট্রোর স্যানিটাইজেশন সব সময় করে রাখতে হবে বলেও নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও তিনি যাত্রীদের করোনাভাইরাস বিধি মেনে চলার নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন -  Lottery: লটারি কেটে কোটিপতি হলেন এক অ্যাম্বুলেন্স ড্রাইভার

দুঃখের বিষয় হলো এখনই লোকাল ট্রেন চালানোর জন্য কোন অনুমতি দেওয়া হয়নি। বিশেষজ্ঞদের বক্তব্য লোকাল ট্রেন ব্যবহার করেন মূলত সকলেই। এছাড়াও লোকাল ট্রেনে ভিড় নিয়ন্ত্রণ করা খুব একটা সহজ নয়, যে কোনো জায়গা থেকে মানুষ উঠতে পারে লোকাল ট্রেনে এবং এই ধরনের পরিবহনে কোনোভাবেই করোনাভাইরাস বিধি মেনে চলার সহজ হবে না। মেট্রো পরিষেবা ব্যবহার করবেন মূলত কলকাতা এবং আশেপাশের মানুষেরা। মেট্রোতে ভির অনেকটা কম হবে এবং সংক্রমনের আশংকা আরো কম হবে।

আরও পড়ুন -  Football Star Neymar: অ্যাকাউন্ট হ্যাক করে টাকা চুরি নেইমারের, ১ জন গ্রেপ্তার !

গত ১৬ মে থেকে সাধারণ মানুষের জন্য মেট্রো পরিষেবা সম্পূর্ণরূপে বন্ধ রাখা হয়েছিল। মেট্রো কর্মী এবং জরুরী পরিষেবা সঙ্গে জড়িত কর্মীদের জন্য শুধুমাত্র মেট্রো পরিষেবা চালু ছিল। সোমবার থেকে শনিবার পর্যন্ত পরিষেবা ছিলো।

Latest News

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না।  করোনার সময় মানুষ ঘরের মধ্যে বন্দি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img