32 C
Kolkata
Sunday, May 5, 2024

ডিএ বাড়ছে ১১ শতাংশ, কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের চিন্তা দূর করে কেন্দ্রীয় সরকার এবারে তাদের মহার্ঘভাতা অর্থাৎ ডিএ বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে। দীর্ঘদিন ধরে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের অভিযোগ ছিল তাদের ডিএ এবং ডিআর বৃদ্ধি করা হচ্ছে না। সমস্ত অপেক্ষার অবসান ঘটিয়ে তাদের জন্য নতুন করে মহার্ঘ ভাতা বৃদ্ধি করার ঘোষণা করল মোদি সরকার। বুধবার প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি সরকারের নতুন ক্যাবিনেটের পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন -  কোভিড-এর সময়ে আয়ুষ্মান ভারত-হেলথ অ্যান্ড ওয়েলনেস সেন্টারগুলির স্বাস্থ্য পরিষেবা

কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের বর্তমানে ১৭ শতাংশ হারে মহার্ঘ ভাতা দেওয়া হয়। এই সিদ্ধান্তের পরে এই মহার্ঘ ভাতার পরিমাণ বেড়ে দাঁড়াবে ২৮ শতাংশে। অতএব এখন থেকে কেন্দ্রীয় সরকারের কর্মচারীরা পাবেন ১১ শতাংশ অতিরিক্ত মহার্ঘ ভাতা। যদি কোন কেন্দ্রীয় সরকারি কর্মী বর্তমানে ২০,০০০ টাকা বেতন পান তাহলে এখন থেকে তার বেতন ১১ শতাংশ বৃদ্ধি পাবে অর্থাৎ, ২২০০ টাকা বৃদ্ধি পাবে তার বেতন। আপনার নিজের বেতন অনুযায়ী আপনি আপনার ডিএ হিসাব করে নিতে পারেন। এখনো পর্যন্ত জুলাই ২০২১ এর জন্য অতিরিক্ত ডিএ বৃদ্ধি করে ঘোষণা করা হয়নি। কিন্তু সাধারণভাবে ৩ শতাংশ বৃদ্ধি পায় এই ডিএ। সেরকম ভাবেই বৃদ্ধি পেলে আগামী জুলাই মাসে ডিএ হবে ৩১ শতাংশ।

আরও পড়ুন -  প্রাক্তন মুখ্য সচিব, আলাপন বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তদন্তের নির্দেশ, শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ

কেন্দ্রীয় সরকারের তরফ থেকে এর আগে ২০২০ জানুয়ারি মাসে ৪ শতাংশ, ২০২০ জুন মাসে ৩ শতাংশ এবং ২০২১ জানুয়ারি মাসে আরো ৪ শতাংশ ডিএ বৃদ্ধি করা হয়েছিল। আগে ১৭ শতাংশ পাওয়া যেতো ডিএ। এখন এই সংখ্যটা এসে দাঁড়ালো ২৮ শতাংশে।

আরও পড়ুন -  ৬ লক্ষ আধার কার্ড বাতিল করা হলো, বাতিল হয়নি তো আপনার আধার কার্ড ?

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img