34 C
Kolkata
Friday, May 17, 2024

৬ লক্ষ আধার কার্ড বাতিল করা হলো, বাতিল হয়নি তো আপনার আধার কার্ড ?

Must Read

 ভারতের সবথেকে জরুরি পরিচয় পত্র হিসেবে আধার কার্ডকে তুলে ধরা হয়। সমস্ত পরিষেবার সঙ্গে আধার কার্ডকে সংযুক্ত করা, এই সবকিছুই ছিল মোদি সরকারের অন্যতম কাজ। এবারে নকল আধার কার্ড নিয়েও নতুন করে সক্রিয় হলো কেন্দ্রীয় সরকার।

সূত্রের খবর, ইতি মধ্যেই কেন্দ্রীয় সরকারের তরফ থেকে প্রায় সাড়ে ছয় লক্ষ আধার কার্ড কে বাতিল বলে ঘোষণা করে দেওয়া হয়েছে। এই সমস্ত আধার কার্ড ছিল নকল আধার কার্ড।

আরও পড়ুন -  রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলগুলির কাছে কোভিড-১৯ টিকার যোগান সম্পর্কিত সর্বশেষ তথ্য

কেন্দ্রীয় সরকারের ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়া ওরফে ইউআইডিএআই এই সাড়ে ছয় লক্ষ্য আধার কার্ডকে বাতিল বলে ঘোষণা করেছে। ভুয়ো আধার কার্ড সংক্রান্ত একটি প্রশ্নের জবাবে গত ২০ জুলাই সংসদের কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী রাজীব চন্দ্রশেখর জানিয়েছিলেন, বাতিল করে দেওয়া হয়েছে মোট ৫,৯৮,৯৯৯ টি ভুয়ো আধার কার্ড। সেই সঙ্গে তিনি জানিয়েছেন, জালিয়াতি রুখতে আধার কার্ডের সঙ্গে আরও বাড়তি সুরক্ষা যুক্ত করা হয়েছে।

আরও পড়ুন -  PAN-Aadhaar Linking Status: প্যান কার্ডের সাথে আধার কার্ড কি লিঙ্ক আছে আপনার? কয়েক মিনিটেই জেনে নিন

 হামেশাই ভুয়া আধার কার্ড ব্যবহার করার অভিযোগ উঠেছে। নানা জায়গায় ব্যবহার করে বহুবার জালিয়াতির অভিযোগও উঠেছে। এবার সেই নিয়েই বেশ তৎপর হয়ে উঠেছে কেন্দ্রীয় সরকারের ইউআইডিএআই কর্তৃপক্ষ।

আরও পড়ুন -  Top: অনলাইনের শীর্ষে টিকটক

কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন, আধার কার্ডের যাতে জালিয়াতি না করা যায় সেই জন্য বাড়তি সুরক্ষা ব্যবস্থা যোগ করা হয়েছে। যারা নতুন নথিভুক্ত করছেন তাদের ক্ষেত্রে ‘ফেস’ প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img