40 C
Kolkata
Monday, April 29, 2024

রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলগুলির কাছে কোভিড-১৯ টিকার যোগান সম্পর্কিত সর্বশেষ তথ্য

Must Read

কেন্দ্রীয় সরকার সারা দেশে কোভিড-১৯ টিকাকরণের গতি ও পরিধি সম্প্রসারণে অঙ্গীকারবদ্ধ। সর্বজনীন কোভিড-১৯ টিকাকরণ কর্মসূচির নতুন পর্যায়ের সূচনা হয়েছে গত ২১ জুন। টিকা ডোজের যোগানের উপর ভিত্তি করে টিকাকরণ অভিযানের পরিধি বাড়ানো হচ্ছে। সেই সঙ্গে, আগাম টিকার ডোজ রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে সরবরাহ করা হচ্ছে, যাতে আগেভাগেই টিকাকরণের পরিকল্পনা করা যায়।

আরও পড়ুন -  Free Ration: রেশনের নিয়ম পরিবর্তন করল সরকার, নতুন বছরে বিনামূল্যে শস্য পাওয়া যাবে

দেশব্যাপী টিকাকরণ অভিযানের অঙ্গ হিসাবে কেন্দ্রীয় সরকার রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে বিনামূল্যে কোভিড টিকা সরবরাহ করে আসছে। কেন্দ্রীয় সরকার টিকা উৎপাদক সংস্থাগুলির কাছ থেকে সংগৃহীত টিকার ৭৫ শতাংশই রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে সরবরাহ করছে।

আরও পড়ুন -  আফগানিস্তান ইস্যু নিয়ে বৃহস্পতিবার সর্বদল বৈঠক ডাকলেন মোদী, উপস্থিত থাকবেন মমতা ?

পরিসংখ্যান অনুযায়ী, রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে এখনও পর্যন্ত ৭৯ কোটি ৭৪ লক্ষ ২৬ হাজার ৩৩৫টি টিকার ডোজ সরবরাহ করা হয়েছে।

এমনকি, রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলগুলির কাছে টিকাকরণের জন্য ৫ কোটি ৩৪ লক্ষ ৫৪ হাজার ৬৪০টি ডোজ হাতে রয়েছে। এছাড়াও, আরও ৩৩ লক্ষ টিকার ডোজ শীঘ্রই সরবরাহ করা হবে। সূত্রঃ পিআইবি।

আরও পড়ুন -  বাঁকুড়া জেলায় পুলিশের সহায়তায় ফুটবল প্রশিক্ষণ শিবির

Latest News

Vande Metro Train: ছুটবে বন্দে মেট্রো ট্রেন এই শহরগুলিতে

Vande Metro Train: ছুটবে বন্দে মেট্রো ট্রেন এই শহরগুলিতে।  এবারে আসছে বন্দে মেট্রো, বন্দে ভারত ট্রেনের পর। ভারতীয় রেল শীঘ্রই...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img