33 C
Kolkata
Wednesday, May 1, 2024

Free Ration: রেশনের নিয়ম পরিবর্তন করল সরকার, নতুন বছরে বিনামূল্যে শস্য পাওয়া যাবে

প্রতি মাসে ৩৫ কেজি রেশন পাবেন অন্ত্যোদয় অন্ন যোজনার অধীনে

Must Read

রেশন কার্ডধারীদের বিনামূল্যে রেশন দিচ্ছে কেন্দ্রীয় সরকার দীর্ঘদিন ধরেই। করোনার কয়েকটি ঢেউয়ের তরঙ্গ সামলাতে প্রত্যেকটি রাজ্যবাসীর পাশে দাঁড়িয়েছে কেন্দ্র সরকার ও রাজ্য সরকার। বিনামূল্যে রেশন দেওয়ার সময়সীমা প্রায় শেষ হতে চলেছিল।

জানা গিয়েছে কেন্দ্রীয় সরকার হয়তো বিনামূল্যে রেশন দেওয়ার সময়সীমা আরো বাড়াতে পারে। এই ঘোষণা বৈধ ছিল চলতি বছরের শেষ অব্দি। তবে কেন্দ্র সরকার জানিয়েছেন এই বছরেও বিনামূল্যে রেশন পাবেন সকলেই।

আরও পড়ুন -  বড় বদল রেশন বিতরণের প্রক্রিয়ায়, বিশেষ চাল দেবে সরকার, অপুষ্টি রোধে

যারা বিনামূল্যে রেশনের সুবিধা নিচ্ছেন তাদের জন্য সুখবর রয়েছে। যদি প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনা (PMGKAY) এর সুবিধাও নিচ্ছেন, তাহলে এখন থেকে আপনি প্রতি মাসে বিনামূল্যে ৩৫ কেজি খাদ্যশস্য পাবেন। নতুন বছরে এই বড় সিদ্ধান্ত নিয়েছে সরকার। সমস্ত রাজ্যকে নির্দেশিকাও জারি করা হয়েছে। ১ জানুয়ারি থেকে ৮০ কোটির বেশি মানুষ বিনামূল্যে খাদ্যশস্যের সুবিধা পাবেন। বিশেষ বিষয় হল আপনি সারা বছর বিনামূল্যে শস্যের সুবিধা পাবেন। তবে কারা পাবেন?

আরও পড়ুন -  মোদি সরকার, পড়ুয়াদের ৫০ হাজার টাকা করে দেবে, জেনে নিন কারা পাবেন, কিভাবে পাবেন

খাদ্য মন্ত্রক জানিয়েছে যে,সুবিধাভোগীদের প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনার অধীনে বিনামূল্যে রেশন সুবিধা দেওয়া হচ্ছে। কেন্দ্রীয় সরকার বলেছে যে চলতি সালের রেশন নিয়ে সুবিধাভোগীদের চিন্তা করতে হবে না। সরকার গোটা বছরজুড়ে বিনামূল্যে রেশন সুবিধা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এই প্রকল্পের অধীনে আপনি বিনামূল্যে খাদ্যশস্য পাবেন। NFSA-এর অধীনে অগ্রাধিকারপ্রাপ্ত পরিবারগুলি প্রতি মাসে বিনামূল্যে রেশনের সুবিধা পাবে। সরকার জানিয়েছে যে প্রত্যেক সুবিধাভোগী বিনামূল্যে ৫ কেজি রেশন পাবেন। একই সময়ে, অন্ত্যোদয় অন্ন যোজনার অধীনে, পরিবার প্রতি মাসে ৩৫ কেজি রেশন পাবেন একিই ভাবে। প্রতিকী ছবি।

আরও পড়ুন -  Vande Bharat Express: পুরী পৌঁছে যাবেন মাত্র ৬ ঘন্টাতেই, আরও একটি বন্দে ভারত বাংলা পেতে চলেছে

Latest News

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না।  করোনার সময় মানুষ ঘরের মধ্যে বন্দি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img