32 C
Kolkata
Saturday, April 20, 2024

Gautam Gambhir: স্মৃতিচারণের সময় বলেন, আমার জীবনে ক্রিকেটের জন্য আমি একবারই কেঁদেছি

নিজের স্মৃতিচারণের সময় বলেন, আমার জীবনে ক্রিকেটের জন্য আমি একবারই কেঁদেছি। ভারতীয় প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর

Must Read

সেরা ওপেনার গৌতম গম্ভীর নিজের স্মৃতিচারণা করতে গিয়ে সংবাদ মাধ্যমের এক প্রশ্নের উত্তরে এমনই মন্তব্য করেছেন। বিগত ১০ বছরে ভারতের ঝুলিতে আসেনি একটাও আন্তর্জাতিক খেতাব।

২০১১ সালে একদিনের বিশ্বকাপ এবং ২০১৩ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চ্যাম্পিয়নস ট্রফি জিতেছি টিম ইন্ডিয়া। আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের মাথায় ওঠেনি কোন মুকুট। চলতি বছরের শেষ লগ্নে ভারতের মাটিতে একদিনের বিশ্বকাপ খেলবে বিরাট কোহলিরা। দেখার বিষয় ১৯৮৩, ২০১১-এর পর ভারতের সংগ্রহে তৃতীয় বিশ্বকাপ আসে কিনা?

আরও পড়ুন -  T20 Batting Ranking: সূর্য কুমার যাদব, পেছনে ফেলতে চলেছেন মোহাম্মদ রেজওয়ানকে, T20 ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে

ভারতীয় প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর নিজের স্মৃতিচারণের সময় বলেন, “আমার জীবনে ক্রিকেটের জন্য আমি একবারই কেঁদেছি। তবে সেটা ২০১১ ওডিআই বিশ্বকাপ জিতে নয়। আমি যখন ক্রিকেটের জন্য কেঁদেছি তখন আমি ভারতীয় দলের অংশই ছিলাম না।

১৯৯২ সালে বিশ্বকাপের আসরে ভারতের করুণ পরিস্থিতি দেখে আমার কান্না এসে গিয়েছিল। ভারত রাউন্ড-রবিন পর্যায়ে নয়টি দলের মধ্যে সপ্তম স্থানে নিজেদের গন্তব্য শেষ করেছিল। মাত্র দুটি ম্যাচে জয় পেয়েছিল ভারত। অস্ট্রেলিয়ার কাছে ভারতের সংকীর্ণ পরাজয়ে আমি কেঁদেছিলাম। ওই ম্যাচে ভারতীয় দলে অস্ট্রেলিয়ার কাছে ১ রানের ব্যবধানে পরাজিত হয়েছিল।”

আরও পড়ুন -  শরীর খেলায় মত্ত হলেন বিয়ের রাতে স্বামী ও স্ত্রী, ভুল করে বাড়ির বাচ্চাদের সামনে একদম দেখবেন না

তিনি বলেন, ‘ওই দৃশ্য মনে পড়তেই আমার চোখে জল চলে আসে। আশা করি ঘরের মাটিতে ভারতীয় দল আসন্ন একদিনের বিশ্বকাপে আশানুরূপ ফলাফল করবে।’

উল্লেখ্য, ভারতের ওপেনিং ব্যাটসম্যান গৌতম গম্ভীর ২০০৪ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন। তার জীবনের সেরা ইনিংস ছিল ২০১১ সালে ভারতের মাটিতে অনুষ্ঠিত ওডিআই বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। যেখানে শ্রীলংকার বিরুদ্ধে ভারতের প্রথম শ্রেণীর সমস্ত ব্যাটসম্যান ব্যর্থ হয়েছিল সেখানে গৌতম গম্ভীর ৯৭ রানের বীরত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন।

আরও পড়ুন -  শুরু হয়েছে আনলক - ২

Latest News

Monami Ghosh: ট্যাঙ্ক টপ-শর্টসে আইসক্রিম খেতে ব্যস্ত মনামী গরম থেকে রেহাই পেতে, দেখা মাত্র গলে জল নেটিভক্তরা

Monami Ghosh: ট্যাঙ্ক টপ-শর্টসে আইসক্রিম খেতে ব্যস্ত মনামী গরম থেকে রেহাই পেতে, দেখা মাত্র গলে জল নেটিভক্তরা।  মনামী ঘোষ (Monami...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img