40 C
Kolkata
Monday, April 29, 2024

প্রাক্তন মুখ্য সচিব, আলাপন বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তদন্তের নির্দেশ, শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   রাজ্যের প্রাক্তন মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে নিয়ে সমস্যা এখনো শেষ হয়নি। জানা যাচ্ছে, প্রাক্তন মুখ্য সচিবের শো কজের পরিপ্রেক্ষিতে দেওয়া জবাবে একেবারেই সন্তুষ্ট না কেন্দ্রীয় সরকার। তার বিরুদ্ধে একটি অভিযোগ করা হয়েছিল এবং জানতে চাওয়া হয়েছিল তার বিরুদ্ধে বিপর্যয় মোকাবিলা আইন অনুসারে কেন ব্যবস্থা নেয়া হবে না? সেই শো কজের উত্তরে আলাপন বন্দ্যোপাধ্যায় একটি জবাব দিয়েছিলেন, কিন্তু কেন্দ্রের কর্মী বর্গ এবং প্রশিক্ষণ বিভাগের তরফ থেকে এই উত্তরের বিরোধিতা করে আবারো একগুচ্ছ অভিযোগ করা হয়েছে মুখ্যমন্ত্রীর বর্তমান প্রধান উপদেষ্টার বিরুদ্ধে।

আরও পড়ুন -  SCSS Scheme: ব্যাপক সুবিধা সরকার দিচ্ছে, এই স্কিমে প্রবীণদের

আলাপন বন্দ্যোপাধ্যায় এর কাছে বিকেল নাগাদ একটি চিঠি এসে পৌঁছায় যেখানে তাকে জানান হয়, তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে যে আচরণ করেছেন তা শৃঙ্খলা ভঙ্গের সমান। তার বিরূদ্ধে একটি তদন্ত শুরু করা হয়েছে বলেও জানিয়েছে কেন্দ্রীয় কর্মী বর্গ কমিটি। ৩০ দিনের মধ্যে এই পরিপ্রেক্ষিতে আলাপনের কাছ থেকে জবাব তলব করা হয়েছে।

আরও পড়ুন -  অনুব্রতর শারীরিক অবস্থা নিয়ে ক্লিনচিট দিল SSKM

কেন্দ্র এবং রাজ্যের মুখ্য সচিবের বিতর্কে আলাপন বন্দ্যোপাধ্যায়কে শো কজ করা হয়েছিল। তার উত্তরে আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেছেন এবং যশের ক্ষয়ক্ষতির একটি রিপোর্ট তুলে দিয়েছেন। তিনি বলেছেন, মুখ্যমন্ত্রীর নির্দেশে তিনি সেখান থেকে বেরিয়ে আসেন। এই জবাবে একেবারেই সন্তুষ্ট হয়নি কেন্দ্রীয় সরকার।
আলাপন বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সার্ভিস রুল অনুসারে অবসরকালীন সমস্ত সুযোগ সুবিধা আটকে দেওয়ার আইনে অভিযোগ আনা হয়। এছাড়া জানানো হয় তদন্ত কমিটি যে অভিযোগগুলি তার বিরুদ্ধে তুলবে সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে আত্মপক্ষ সমর্থনের সুযোগ পাবেন আলাপন বন্দ্যোপাধ্যায়। সেই অভিযোগে তিনি যদি জবাব না দেন বা তদন্ত কমিটির মুখোমুখি না হন তাহলে আরো একতরফাভাবে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হবে । ছবি – এএনআই।

আরও পড়ুন -  আফগানিস্তান ইস্যু নিয়ে বৃহস্পতিবার সর্বদল বৈঠক ডাকলেন মোদী, উপস্থিত থাকবেন মমতা ?

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img