23 C
Kolkata
Wednesday, May 8, 2024

Weather: ঝড়বৃষ্টির দুর্যোগ আজ শনিবার, জারি হলুদ সতর্কতা প্রায় সব জেলাতেই

Must Read

মোকা আতঙ্ক কেটে যাওয়ার পর থেকেই দক্ষিণবঙ্গের গাঙ্গেয় জেলায় ছিল আর্দ্রতাজনিত অস্বস্তি। পশ্চিমের কয়েকটি জেলায় বেড়েছিল পারদ। কোথাও তাপমাত্রা ছাড়িয়ে গিয়েছিল ৪০ ডিগ্রি সেলসিয়াসের গন্ডিও।

আজ শনিবার রাজ্যের একাধিক জেলায় কালবৈশাখীর প্রকোপ পড়েছে। একধাক্কায় অনেকটাই নেমেছে পারদ। অনেকটা বর্ষার মতো পরিস্থিতি তৈরি হলেও এখনো বর্ষা আসতে দেরি আছে বলেই জানিয়েছে মৌসম ভবন। এই স্বস্তিদায়ক আবহাওয়ার পরিবর্তন ঘটবে আগামী সপ্তাহের শুরু থেকেই।

আরও পড়ুন -  Weather Update: ঘূর্ণাবর্ত তৈরি হচ্ছে বঙ্গোপসাগরে, প্রবল বৃষ্টির সতর্কতা জারি ৩ জেলায়

বিগত কয়েকদিনের কালবৈশাখীর জেরে কলকাতা শহরের তাপমাত্রা অনেকটাই কম। গত কয়েকদিন বিকেল হতে না হতেই ঝড়-বৃষ্টি শুরু হচ্ছে শহরে। আজও ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতায়। শনিবারের পর থেকে আবহাওয়ার কিছুটা হলেও পরিবর্তন হবে। জানা গিয়েছে, আগামী সপ্তাহ থেকে ফের একবার তাপমাত্রা বাড়বে কলকাতায়। আজ শহরের তাপমাত্রা ৩৪ ডিগ্রি এবং ২৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে।

আরও পড়ুন -  Bhojpuri: শুভা শর্মার সঙ্গে হানিমুন এই ভাবে করলেন নিরহুয়া, সকলে দেখে হতবাক

আজকে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস। শনিবার দুর্যোগপূর্ণ আবহাওয়া বজায় থাকবে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায়।

এই জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হতে পারে বিকেলে। সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে হাওয়া বইবে। সপ্তাহের শেষদিনে ওই জেলাগুলিতে জারি করা হয়েছে হলুদ সতর্কতা। আবার রবিবার থেকে পরিবর্তন ঘটবে আবহাওয়ায়।

আরও পড়ুন -  VIDEO: মোনালিসাকে সুইমিংপুলে দেখে দুষ্টু-মিষ্টি রোম্যান্স করলেন নিরাহুয়া, দেখুন দরজা বন্ধ করে

শুধু দক্ষিণবঙ্গ নয়, আজ স্বস্তির বৃষ্টিতে ভিজবে পারে উত্তরবঙ্গ। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজ উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হতে পারে। সেই কারণে এসব জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

প্রতীকী ছবি

Latest News

Web Series: ঝড় উড়িয়েছে নেটজগতে রোমান্সে ভরপুর ওয়েব সিরিজটি, একদম বাচ্চাদের সামনে দেখবেন না

Web Series: ঝড় উড়িয়েছে নেটজগতে রোমান্সে ভরপুর ওয়েব সিরিজটি, একদম বাচ্চাদের সামনে দেখবেন না।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img