30 C
Kolkata
Tuesday, October 4, 2022

Russia: রাশিয়ায় ফ্লাইট টিকিট কেনার হিড়িক, পুতিনের সেনা সমাবেশের ঘোষণার পর

Must Read

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন রিজার্ভে থাকা ৩ লাখ সৈন্যকে অবিলম্বে সেনাবাহিনীতে যোগদানের নির্দেশ দেয়ার পরে বুধবার রাশিয়া থেকে একমুখী ফ্লাইটগুলোর টিকিট সব বিক্রি হয়ে যায়।

বুধবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বাতা সংস্থা রয়টার্স।

 রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বুধবার সকালে জাতিরে উদ্দেশ্যে এক ভাষণে আংশিক সেনা সমাবেশের ঘোষণা করেছেন। বুধবার আংশিক সৈন্য সংযোজন সংক্রান্ত একটি ডিক্রিতে স্বাক্ষর করেছেন পুতিন। তিনি ব্যাখ্যা করেছেন, প্রতিরক্ষা মন্ত্রণালয় সামরিকবাহিনীতে সক্রিয় সেনার সংখ্যা বাড়ানো সুপারিশের পরিপ্রেক্ষিতেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই শোইগু বলেছেন যে, কল-আপটি পেশাদার সৈনিক হিসাবে অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিদের মধ্যে সীমাবদ্ধ থাকবে। ছাত্র এবং যারা শুধুমাত্র নিয়োগপ্রাপ্ত হিসাবে কাজ করেছেন তাদের ডাকা হবে না।

তা সত্ত্বেও, গুগল ট্রেন্ড ডেটা ‘আভিয়াসেলস’-এর ওয়েবসাইট টিকিট কেনার ব্যপক হিড়িক দেখা যায়, যা ফ্লাইট কেনার জন্য রাশিয়ার সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট।

‘আভিয়াসেলস’ ডেটা অনুসারে, মস্কো থেকে তুরস্কের ইস্তাম্বুল এবং আর্মেনিয়ার ইয়েরেভান পর্যন্ত সরাসরি ফ্লাইটের সব টিকিট বুধবার বিক্রি হয়ে গেছে। উভয় গন্তব্য যা রাশিয়ানদের ভিসা ছাড়াই প্রবেশ করতে দেয়।

Latest News

দুর্গাপূজো – ২০২২

বেহালা'র বিভিন্ন অঞ্চলের দুর্গা প্রতিমা ও মণ্ডপ। ছবিঃ সৌমিত্র মৌলিক।
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img