30 C
Kolkata
Monday, May 6, 2024

Gold Price: আজকে ১০ গ্রাম সোনার দাম কত যাচ্ছে? বেড়েছে না কমেছে

ভারতের বাজারে হেরফের করছে।

Must Read

সোনা এবং রুপোর দাম এমনিতেই ওঠানামা করে। এখন আবার এই মাসগুলোতে সোনা এবং রুপোর দাম অনেকটাই পরিবর্তনশীল। সপ্তাহের শেষে ভারতীয় বাজারে সোনায় সামান্য লাভ হয়েছে। দিল্লির সোনার বাজারে প্রতি ১০ গ্রাম সোনার দাম আজ ৬৩,২৮০ টাকায় দাঁড়িয়েছে।

অন্যদিকে, রুপোর দাম টানা দ্বিতীয় সপ্তাহ পতনের মধ্যে আছে। প্রতি কেজি রুপোর দাম আজকে ৭৬,০০০ টাকায় দাঁড়িয়েছে।

ভারতীয় বুলিয়ন জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (IBJA) তথ্য অনুযায়ী, আজ, ১৩ জানুয়ারী, ২০২৪, ২৪ ক্যারেট সোনার দাম প্রতি গ্রাম ৬২৫২ টাকায় দাঁড়িয়েছে। গতকালের তুলনায় ১৩০ টাকা বেশি।

আরও পড়ুন -  Gold Price Today: বিয়ের বাজার করে ফেলুন, স্বস্তি দিচ্ছে সোনার দাম

২২ ক্যারেট সোনার দাম প্রতি গ্রাম ৬১০১ টাকা, আর ২০ ক্যারেট সোনার দাম প্রতি গ্রাম ৫৫৬৪ টাকা। ১৮ ক্যারেট সোনার দাম প্রতি গ্রাম ৫০৬৪ টাকা ও ১৪ ক্যারেট সোনার দাম প্রতি গ্রাম ৪০৩২ টাকা।

এই দামগুলিতে ৩% জিএসটি সহ মেকিং চার্জ অন্তর্ভুক্ত নয়।

আরও পড়ুন -  ভারতে বিগত ৫ দিনে দৈনিক করোনার সংক্রমণ ৫০ হাজারের নীচে রয়েছে

আন্তর্জাতিক বাজারে আজকে সোনা ৮ ডলার বেড়ে প্রতি আউন্স ২,০৪৯ ডলারে দাঁড়িয়েছে। অন্যদিকে, রুপোর দাম ১১ সেন্ট কমে প্রতি আউন্স ২৩.২০ ডলারে দাঁড়িয়েছে। রিসার্চ সংস্থা HDFC সিকিউরিটিজের মতে, বিশ্ববাজারে সোনার দাম বাড়ার কারণে ভারতীয় বাজারে সোনার ক্ষেত্রে বিনিয়োগকারীদের অনেকটাই লাভ করেছে।

রুপোর দাম বাড়ার সম্ভাবনা কম। তার কারণ, মার্কিন যুক্তরাষ্ট্রে মুদ্রাস্ফীতি বেড়ে যাওয়ার কারণে ফেডারেল রিজার্ভ সুদের হার আরও বাড়াতে পারে। তার ফলে মার্কিন ডলারের দাম বাড়বে ও রুপোর দাম কমবে।
ক্রুড তেলের দাম টানা দ্বিতীয় সপ্তাহ পতনের মধ্যে রয়েছে। আন্তর্জাতিক বাজারে আজ প্রতি ব্যারেল ব্রেন্ট ক্রুড তেলের দাম ১.৭ ডলার কমে ৭৮.৩ ডলারে দাঁড়িয়েছে। ক্রুড তেলের দাম কমে যাওয়ার কারণ হল, বিশ্বব্যাপী চাহিদা কমে যাওয়ার আশঙ্কা।

আরও পড়ুন -  বিশ্ব বাংলা সেরা পুজো স্বীকৃতি

প্রতীকী ছবি।

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img