33 C
Kolkata
Thursday, May 2, 2024

জটিল এই রকম সমীকরণে সেমিফাইনাল খেলবে পাকিস্তান, সোশ্যাল মিডিয়ায় হাস্যকর মীম ছড়াছড়ি

Must Read

সেমিফাইনালের ছবিটি প্রায় স্পষ্ট হয়েছে। শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের ম্যাচের মাধ্যমে নির্ধারিত হবে সেমিফাইনালের পুঙ্খানুপুঙ্খ তালিকা। চলতি বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করে ফেলেছে ভারত, দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। চতুর্থ দল হিসেবে প্রবাল দাবিদারিত্ব পেশ করছে নিউজিল্যান্ড। কিন্তু কঠিন সমীকরণ পার করে সেমিফাইনালে পৌঁছাতে পারে পাকিস্তান।

কোন শক্ত সমীকরণে চলতি বিশ্বকাপে চতুর্থ দল হিসেবে সেমিফাইনাল খেলার যোগ্যতা অর্জন করবে পাকিস্তান।

এই পর্যন্ত ১৬ পয়েন্টস নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে টিম ইন্ডিয়া। দক্ষিণ আফ্রিকা ও এবং অস্ট্রেলিয়ার পয়েন্ট সংখ্যা ১২। পয়েন্টস টেবিলের চতুর্থ দল হিসেবে অবস্থানরত নিউজিল্যান্ডের পয়েন্ট সংখ্যা ১০।

আরও পড়ুন -  চুপটি করে শান্ত ভাবে ঘুমোচ্ছে ছোট্ট কেশব, অভিনেত্রী মধুবনীর কোলে

সেমিফাইনালে ওঠা লড়াইয়ে যে দুটি দল প্রবল দাবিদার পেশ করছে তাদের পয়েন্ট সংখ্যা ৮। কিন্তু সেমিফাইনালে পৌঁছাতে হলে পয়েন্টের পাশাপাশি রান রেটের ক্ষেত্রেও বিশেষ উন্নতি সাধন করতে হবে পাকিস্তান ও আফগানিস্তানকে।

ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচ খেলতে মাঠে নামবে পাকিস্তান। সেমিফাইনালে পৌঁছাতে হলে পয়েন্টের সাথে সাথে রান রেটের ক্ষেত্রেও নিউজিল্যান্ডকে বিট করতে হবে পাকিস্তানকে।

আরও পড়ুন -  Imran Khan: আমাকে হত্যার পরিকল্পনা করছে চারজন লোকঃ ইমরান খান

বলে রাখি, বর্তমানে নিউজিল্যান্ড ১০ পয়েন্ট সহ +০.৭৪৩ রান রেট নিয়ে পয়েন্টস টেবিলের চতুর্থ স্থানে রয়েছে। যেখানে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে থাকা পাকিস্তানের রান রেট +০.০৩৬। এর ফলে ইংল্যান্ডের বিপক্ষে শুধুমাত্র জয় নয়, রান রেটে উন্নতির জন্য বিশাল ব্যবধানে ইংল্যান্ডকে পরাজিত করতেই হবে।

এই বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছাতে হলে ইংল্যান্ডকে ২৮৭ রানের বিশাল ব্যবধানে হারাতে হবে পাকিস্তানকে। সেমিফাইনালে পৌঁছানোর জন্য দক্ষিণ আফ্রিকাকে ৪৩৮ রানে পরাজিত করতে হবে। যদিও ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের এই বিশাল জয় কল্পনার অতীত বলে মনে করছেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। অনেকেই চলতি বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার জন্য পাকিস্তানকে অগ্রিম অভিনন্দনও জানিয়েছেন সোশ্যাল মিডিয়ার দুনিয়ায়।

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img