১৮ মাসের বকেয়া DA নিয়ে বড় খবর দীপাবলীর আগেই, আনন্দের খুশীতে সরকারি কর্মীরা

Published By: Khabar India Online | Published On:

১৮ মাসের বকেয়া DA নিয়ে বড় খবর দীপাবলীর আগেই, আনন্দের খুশীতে সরকারি কর্মীরা।

বিরাট সুখবর দিল কেন্দ্রীয় সরকার কালীপুজোর সময়ে। সরকারি কর্মচারীরা, মহার্ঘ ভাতা বৃদ্ধির পাশাপাশি বকেয়া মহার্ঘ ভাতা নিয়ে বড় সিদ্ধান্ত নিতে চলেছে কেন্দ্রীয় সরকার। মনে করা হচ্ছে, দীপাবলীর উৎসব কাটতে না কাটতে কেন্দ্রীয় সরকারের কর্মচারীরা বাম্পার লটারি পাবেন।

আরও পড়ুন -  Dearness allowance: বেশি মহার্ঘ ভাতা ১ মার্চ থেকে, রাজ্য সরকার কি ঘোষণা করলো

আপনাদের বলি, বিগত কয়েক মাস ধরে কেন্দ্রীয় সরকারের কর্মচারীরা মহার্ঘ ভাতা বৃদ্ধির জন্য বারবার আবেদন করেছেন। আমরা বলে রাখি, প্রতি বছর দীপাবলীর আগে কেন্দ্রীয় সরকারের কর্মচারীরা মহার্ঘ ভাতা নিয়ে সুখবর পান।

এবারও সেই প্রক্রিয়ার ব্যতিক্রম হবে না বলে মনে করা হচ্ছে। উল্লেখ্য, শুধু মহার্ঘ ভাতা বৃদ্ধি নিয়ে বড় সিদ্ধান্ত নয়, করোনা মহামারির কারণে বাকি থাকা ১৮ মাসের মহার্ঘ ভাতা নিয়েও বড় সিদ্ধান্ত নিতে চলেছে সরকার।

আরও পড়ুন -  স্বয়ম্বর

প্রত্যেকটি সরকারি কর্মচারীর একাউন্টে প্রায় ২ লক্ষ ১৮ হাজার টাকা ঢুকবে বলে মনে করা হচ্ছে।

জানিয়ে রাখি, যদি দীপাবলীর আগে কেন্দ্রীয় সরকারের কর্মচারীরা মহার্ঘ ভাতা নিয়ে বড় সুখবর পান, সে ক্ষেত্রে কম বেশি ১ কোটির বেশি মানুষ এর সুবিধা পাবেন।

আরও পড়ুন -  First Wife: প্রথম স্ত্রীর মৃত্যু, ডোনাল্ড ট্রাম্পের

বর্তমানে কেন্দ্রীয় সরকারের অধীনে প্রায় ৬৩ লাখ অ্যাক্টিভ কর্মচারী ও ৩৭ লাখের মতো পেনশন ভোগী কর্মচারী আছে। বিভিন্ন মাধ্যমে দাবি করা হচ্ছে, ফিটমেন্ট ফ্যাক্টর নিয়েও বড় সিদ্ধান্ত গ্রহণ করতে পারে কেন্দ্রীয় সরকার।