36 C
Kolkata
Thursday, May 2, 2024

Dearness allowance: বেশি মহার্ঘ ভাতা ১ মার্চ থেকে, রাজ্য সরকার কি ঘোষণা করলো

Must Read

মুখ্যমন্ত্রীর পাঠানো চিরকুট পড়ে তিন শতাংশ মহার্ঘ ভাতা ঘোষণা করেছিলেন রাজ্যের অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। গত ১৫ ফেব্রুয়ারি সেই ঘোষণার পর শুক্রবার সন্ধ্যায় এই সংক্রান্ত একটি নতুন বিজ্ঞপ্তি জারি করে দিল নবান্ন।

নতুন বিজ্ঞপ্তিতে বলা হয়েছে সরকারি কর্মচারী সরকার অনুমোদিত শিক্ষাপ্রতিষ্ঠান ও সরকার অনুমোদিত সমস্ত সংস্থার কর্মীদের জন্য ৩ শতাংশ মহার্ঘ ভাতা ঘোষণা করছে রাজ্য সরকার। ১ মার্চ থেকে ৬ শতাংশ হারে মহার্ঘ ভাতা পাবেন রাজ্য সরকারি কর্মচারীরা। ২০২১ সালের জানুয়ারি মাসে ৩ শতাংশ হারে মহার্ঘ ভাতা বাড়িয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার।

আরও পড়ুন -  মহার্ঘভাতা ৪ শতাংশ হারে বৃদ্ধি পাবে, কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের বেতন বাড়ছে

 মার্চ মাস থেকে ছয় শতাংশ হারে মহার্ঘ ভাতা পাবেন সরকারি কর্মীরা।

শুক্রবারের এই বিজ্ঞপ্তি জারি করার পরেও তেমন কিছু ক্ষোভ কমেনি রাজ্য সরকারি কর্মচারীদের। আগে মহার্ঘ্যতার দাবিতে ২১ এবং ২২ ফেব্রুয়ারি রাজ্যজুড়ে দুই দিনের কর্ম বিরতি পালন করেছেন সরকারি কর্মচারীরা। মহার্ঘ ভাতার দাবিতে আগামী ১০ মার্চ প্রশাসনিক ধর্মঘট ডাকার দাবি করেছেন তারা। নবান্নের বিজ্ঞপ্তি জারি করার পরেও নিজেদের অবস্থানে অনড় রয়েছে কর্মচারী সংগঠন।

আরও পড়ুন -  West Bengal State Budget: বড় ঘোষণা রাজ্যের বাজেটে, নতুন প্রকল্প ‘রাস্তাশ্রী’

কোঅর্ডিনেশন কমিটির তরফে বিশ্বজিৎ গুপ্ত চৌধুরী বলেছেন, “আমরা আমাদের হকের জন্য লড়াই করছি। তাই ৩ শতাংশ ডিএ ঘোষণার পরেও যেমন আমরা প্রতিবাদে শামিল হয়েছিলাম, এই বিজ্ঞপ্তি জারির পরেও তা তেমনই থাকবে। সরকারি কর্মচারীরা ভিক্ষা চান না, চান তাঁদের অধিকার। ১০ মার্চ প্রশাসনিক ধর্মঘট হবে। ৩৫ শতাংশ ডিএ আমাদের দিতেই হবে।’’

আরও পড়ুন -  কমল জ্বালানি তেলের দাম, বিশ্ব বাজারে

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img