40 C
Kolkata
Sunday, April 28, 2024

মহার্ঘভাতা ৪ শতাংশ হারে বৃদ্ধি পাবে, কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের বেতন বাড়ছে

Must Read

 এক ধাক্কায় ৪ শতাংশ বাড়তে চলেছে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা। জি বিজনেস এর একটি প্রতিবেদনে এমনই জানানো হয়েছে আজ।

 প্রতিবেদনে জানানো হয়েছে, কেন্দ্রীয় সরকারের তরফ থেকে সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা ৪ শতাংশ বৃদ্ধি করা হচ্ছে। বিষয়টি প্রায় নিশ্চিত বলা চলে। যদি এবারে চার শতাংশ মহার্ঘ ভাতা বৃদ্ধি পায় তাহলে এক ধাক্কায় কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা দাঁড়াবে ৩৮ শতাংশ।

আরও পড়ুন -  তিনবার ভূমিকম্প আধ ঘণ্টার ব্যবধানে

সপ্তম বেতন কমিশনের আওতায় কেন্দ্রীয় সরকারী কর্মচারীদের মহার্ঘ ভাতা বৃদ্ধির ঘোষণা করা হবে তা এখনো পর্যন্ত জানানো হয়নি। বলা হয়েছে জুলাই মাস থেকে বর্ধিত মহার্ঘ ভাতা কার্যকর হতে চলেছে। তবে এখনো পর্যন্ত কেন্দ্রীয় সরকারের তরফ থেকে কোন নিশ্চিত ঘোষণা আসেনি।

আরও পড়ুন -  ই-শ্রম স্কিম কি? জানুন কারা সুবিধা পাবেন

যদি কেন্দ্রীয় সরকারের তরফ থেকে এক ধাক্কায় ৪ শতাংশ মহার্ঘভাতা বৃদ্ধি করা হয়, তাহলে কতটা বৃদ্ধি পাবে বেতন? মনে করা যাক কোন কেন্দ্রীয় সরকারি কর্মচারীর বেসিক স্যালারি যদি ১৮ হাজার টাকা হয়, তাহলে এখন মহার্ঘ ভাতা বাবদ ৩৪ শতাংশ করে তিনি প্রতি মাসে ৬১২০ টাকা পেয়ে থাকেন। যদি এবার মহার্ঘ ভাতা ৩৮ শতাংশ করা হয় তাহলে তিনি পাবেন ৬৮৪০ টাকা।

আরও পড়ুন -  রেশন কার্ডধারীদের জন্য ভালো খবর, আধার কার্ডের সাথে লিংক সময়সীমা বাড়ালো কেন্দ্রীয় সরকার, আরও জেনে নিন

কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের বার্ষিক বেতন অনেকটাই বৃদ্ধি পাবে। তবে বিষয়টি নিয়ে সরকারিভাবে কোন মন্তব্য করা হয়নি। সংশ্লিষ্ট মহলের বক্তব্য মন্ত্রিসভার বৈঠকে চূড়ান্ত শিলমোহর পড়ার পরে আনুষ্ঠানিকভাবে মহার্ঘ ভাতা বৃদ্ধি করার ঘোষণা করবে কেন্দ্র।

Latest News

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img